ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনার টিকা পেতে ফের রেজিস্ট্রেশন স্বস্থি এনেছে জনগণের মাঝে

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ৮, ২০২১ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে করোনা টিকা দেয়ার জন্য ফের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম।

বৃহস্পতিবার (৮ জুলাই) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞতিতে ধন্যবাদ পাঠানোর পাশাপাশি ভ্যকিসিন পাওয়ার খবর অত্যন্ত স্বস্থিদায়ক বলেই মন্তব্য করেছেন তিনি।

আবদুচ ছালাম আরো বলেন, ‘করোনা পরিস্থিতির ক্রমাবনতির খারাপ সময়ে ফের করোনার টিকার জন্য রেজিস্টেশন শুরু হওয়ায় চট্টগ্রামের মানুষের মনে স্বস্থি ফিরে এসেছে। চলতি বছরের ২৭ জানুয়ারি এক ডোজ টিকা দেয়ার মাধ্যমে বাংলাদেশে শুরু হয় করোনা ভাইরাসের বিরুদ্ধে টিকা দেয়ার কর্মসূচি। জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে ভারত থেকে দুই চালানে ৭০ লাখ ডোজ টিকা ছাড়াও তাদের উপহার হিসাবে আরো ৩২ লাখ ডোজ টিকা পেয়েছিল বাংলাদেশ। চুক্তি অনুযায়ী সিরাম থেকে প্রতি মাসে ৫০ লাখ করে মোট তিন কোটি এস্ট্রোজেনিকার টিকা আসার কথা থাকলেও অনিবার্য কারণে তা বন্ধ হয়ে যায়, থেমে যায় রেজিস্ট্রেশন কার্যক্রম। মে ও জুন মাসে চীন সরকারের পক্ষ থেকে উপহার হিসেবে সিনোফার্মার টিকা ও যুক্তরাষ্ট্র থেকে ফাইজারে মর্ডানার টিকা আনতে পেরেছে সরকার এবং টিকা দেয়ার জন্য রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়।

তিনি বলেন, ‘আগের ৪০ বছর ও তদোর্ধ নাগরিক এ রেজিস্টেশনের সুযোগ পেলেও এবার ৩৫ বছর ও তদোর্ধরা এ সুযোগ পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘‘যত টাকাই খরচ হোক না কেন, দেশের প্রত্যেক নাগরিককে পর্যায়ক্রমে করোনার ভ্যাকসিনের আওতায় আনা হবে।’’ বিশ্ব মানতার জননী প্রধানমন্ত্রীকে জানাই চট্টলাবাসীর পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ।’

Facebook Comments Box