রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্তকে সাহিত্য সভার সংবর্ধনা শুক্রবার পটিয়ায়

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৩১ Time View

চট্টগ্রাম: প্রথিতযশা সাংবাদিক ও কবি অরুণ দাশগুপ্তের ৮৫ তম জন্ম বার্ষিকীতে তাকে সংবর্ধনা দিচ্ছে ‘সাহিত্য সভা’।

এ উপলক্ষে শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল তিনটায় পটিয়ার ধলঘাটস্থ বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট মিলনায়তনে সংবর্ধনা সভা ও সুহৃদ সম্মিলনের আয়োজন করা হয়েছে।

এতে সভাপতিত্ব করবেন সাহিত্য সভার সংগঠক ও বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি পংকজ চক্রবর্তী।

অরুণ দাশগুপ্তের রচিত কবিতা আবৃত্তি, তাঁর শিক্ষাজীবন, বিশ্বভারতীতে শিক্ষা শেষে স্বদেশে ফিরে আসা, শিক্ষকতা, সাংবাদিক জীবন নিয়ে এবং তাকে নিবেদিত পংক্তি পাঠ করবেন সাহিত্য সভার সদস্যবৃন্দ।

অরুণ দাশগুপ্তের সৃষ্টিশীল কর্ম ও জীবন নিয়ে আলোচনা করবেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী, নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক ম. সাইফুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক ও নাট্যজন মোস্তফা কামাল যাত্রা, সাহিত্য সভার সংগঠক, লেখক ও গবেষক আহাম্মদ কবীর, ১০ নম্বর ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু রণবীর ঘোষ টুটুন, কেলিশহর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও সংগঠক জয়নাল আবেদীন, সাবেক কমিশনার সাখাওয়াত হোসেন সানু, চারুশিল্পী হামেদ হাসান।

১৯৩৬ সালের ১ জানুয়ারি পটিয়া উপজেলার ধলঘাট গ্রামে জন্ম নেন অরুণ দাশগুপ্ত। ১৯৭৩ সাল থেকে দৈনিক আজাদীতে কাজ করেন। ছিলেন সিনিয়র সহকারী সম্পাদক ও সাহিত্য সম্পাদক। কবিতা, চিত্রকলা, ছোটগল্প, সঙ্গীত ক্ষেত্রে তার অবাধ বিচরণ। বৌদ্ধ একাডেমী পুরষ্কারসহ অনেক পুরষ্কার অর্জন করেছেন অরুণ দাশগুপ্ত। তার রচিত ও প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থাবলী ‘রবীন্দ্রনাথের ছয় ঋতুর গান ও অন্যান্য’, ‘নবীনচন্দ্র সেন’, ‘কবিতা চিন্তা ও অন্যান্য প্রবন্ধ’, কবিতার বই ‘খাণ্ডবদাহন’।

Share This Post

আরও পড়ুন