ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কদমতলী লেবেল ক্রসিং দিয়ে উল্টো পথে গাড়ি চলাচলের দায়ে ৪১ মামলা

চট্টগ্রাম
আগস্ট ১, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির কদমতলীস্থ রেলওয়ে লেবেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে চরম ঝুঁকির মধ্যে উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে মোটরসাইকেল, সিএনজি অটো রিক্সা, প্রাইভেট কার, কাভার্ডভ্যান ও মিনি ট্রাকসহ ৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

ট্রাফিক-দক্ষিণের উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিনের নির্দেশনায় সোমবার (১ আগস্ট) সকাল দিনব্যাপী পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) কোতোয়ালী জিয়াউল হাসান ও টিআই-সদরঘাট মাবিয়ান মিয়া। ট্রাফিক পুলিশ সার্জেন্ট মো. মাহমুদুর রহমান, সার্জেন্ট শরীফুল ইসলাম, সার্জেন্ট সুজন দাশ ও সার্জেন্ট মো. সুমন উদ্দিন অভিযানে সহযোগিতা করেন।

টিআই-প্রশাসন (দক্ষিণ) অনিল বিকাশ চাকমা জানান, কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে সিগনাল অমান্য করে উল্টো পথে বিভিন্ন গাড়ি চলাচল করে। এতে করে যে কোন সময় মারাত্বক দুর্ঘটনার সম্ভাবনা থাকে। গত শুক্রবার (২৯ জুলাই) মিরসরাইয়ের খৈয়াছড়া রেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে পার হতে গিয়ে ট্রেনের ধাকায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। কিছু দিন আগে সিটিতেও এ ধরনের ঘটনা ঘটেছিল। এর পরেও গাড়ি চালকেরা সচেতন হচ্ছে না। সোমবার (১ আগস্ট) কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে উল্টো পথে গাড়ি চলাচলের সময় অভিযান চালিয়ে ৪১ টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়।’

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Facebook Comments Box