সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগ হচ্ছে এক্সপ্রেসিভ সাইকোথেরাপি, উৎসের সাথে চুক্তি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬০২ Time View

কক্সবাজার: আগামী মার্চ থেকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (সিবিআইইউ) ইংরেজী বিভাগের আওতায় যুক্ত হচ্ছে তিন মাসব্যাপী ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপি’ বিষয়ক কোর্স।

এ লক্ষ্যে গত শুক্রবার (১২ ফেব্রয়ারী) বিকালে মনোবিশ্লেষক নাট্যক্রিয়া অনুশীলক নাট্যসংস্থা ইউনাইট থিয়েটার ফর সোশ্যাল অ্যাক্শন (উৎস) এবং সিবিআইইউ এর মধ্যে এক চুক্তি সই হয়েছে। সিবিআইইউ এর ডিন ড. খান সরফরাজ আলী এবং উৎস এর নির্বাহি পরিচালক মোস্তফা কামাল যাত্রা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

সিবিআইইউ এর ক্যাম্পাসে অনুষ্ঠিত চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া, বোর্ড অব ট্রাস্টির মেম্বার সেক্রেটারী প্রফেসর গিযাস উদ্দিন, ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ, ইংরেজী বিভাগের সভাপতি প্রভাষক তামান্না নৌরিন এবং উৎস এর সাধারণ পরিষদ সদস্য ওবাইদুল ইসলাম মুন্না।

চুক্তি অনুযায়ী উৎস এ কোর্স পরিচালনার জন্য সিবিআইইউকে একাডেমিক ও কারিগরী সহযোগিতা প্রদান করবে।

সেল্ফ কেয়ার অ্যান্ড এমএইচপিএসএস স্কিল ডেভেলপমেন্ট বিষয়ক এ কোর্স সম্পন্নকারীগণ ব্যক্তিগত মানসিক প্রশান্তি নিশ্চিতকরণের পাশাপাশি মানসিক স্বাস্থ্য এবং মনোসামাজিক সাপোর্ট-সার্ভিস প্রদানের দক্ষতা অর্জন করবে, যে দক্ষতা সংশ্লিষ্ট ফিল্ডে চাকুরির ক্ষেত্র প্রস্তুতিতে সহায়ক ভূমিকা রাখবে।

প্রতি শুক্র ও শনিবার সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত তিন মাসে সম্পন্ন ‘এক্সপ্রেসিভ সাইকোথেরাপি’ কোর্সে ভর্তিচ্ছু শিক্ষার্থীগণ বিস্তারিত তথ্যের জন্য প্রতিদিন অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ে ভর্তি সেকশনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন