ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারের গভীর সমুদ্রে চার লাখ ইয়াবাসহ পাঁচ যুবক আটক

পরম বাংলাদেশ ডেস্ক
সেপ্টেম্বর ২৪, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

মহেশখালী, কক্সবাজার: কক্সবাজার জেলায় গভীর সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে চাল লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১৫। এ ঘটনায় মাছ ধরার একটি ট্রলারসহ পাঁচজন মাদক কারবারীকে আটক করা হয়েছে।

গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে এ অভিযান চালানো হয়।

আটককৃতরা হল- চট্টগ্রাম জেলার পটিয়া থানার গোবিন্দরকিলের মৃত রফিক আহমেদের পুত্র রশিদ উল্লাহ (৪২), কর্ণফুলী থানার লাইক্ষ্যার চরের মৃত কালা মিয়ার পুত্র আমানত করিম (৩৮), কক্সবাজার জেলার ঈদগাও থানার পুর্ব বোয়ালখালীর মৃত ছালেহ আহমেদের পুত্র নাসির উদ্দিন (৩৬), বিলিজাপাড়ার জহির আলমের পুত্র মো. সাইফুল ইসলাম (২০), টেকনাফ থানার উত্তরপাড়া শাহপরীর দ্বীপের মৃত মুসলিম মিয়ার পুত্র মো. ছৈয়দুর রহমান।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অ্যান্ড অপারেশনস্) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, কক্সবাজারের গভীর সমুদ্রে কক্সবাজার-মহেশখালী চ্যানেল দিয়ে মাছ ধরার ট্রলারের সাহায্যে ইয়াবার চালান পাচার করছে- এমন খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে মাছ ধরার ট্রলারটি আটক ও ট্রলারে থাকা পাঁচজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটকের এক পর্যায়ে তাদের হেফাজতে থাকা মাছ ধরার ট্রলারটি তল্লাশী করে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় চার লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও ট্রলারটি জব্দ করা হয়। স্থল পথ অনিরাপদ থাকায় আটককৃতরা সমুদ্র পথে ইয়াবার চালানটি কক্সবাজার থেকে দেশের অন্য জায়গায় পাচার করছিল। দীর্ঘ দিন ধরে তারা এ ব্যবসায়ের সাথে জড়িত।

Facebook Comments Box