রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

ঐতিহ্যবাহী গণি বেকারী ও অভিজাত রেস্টুরেন্ট বনজৌরেও মানুষের প্রাণ নিয়ে ছিনিমিনি খেলা!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৬ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর ‌খুল‌শি, চকবাজার ও কোতয়ালী থানা এলাকায় তদার‌কিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়া‌রি) সকাল ১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে তিন প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার বিরোধী বি‌ভিন্ন অনিয়মের দায়ে এক লাাখ আ‌শি হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্ ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে খাবার তৈ‌রির উপকর‌ণের সা‌থে কীটনাশক (‌ফি‌নিশ) সংরক্ষণ, খোলা ময়লার পাত্র রাখা ও মেয়াদ‌ বিহীন দুধ ফ্রিজে সংরক্ষণ করায় খুল‌শি থানার জিই‌সি মো‌ড়ের অভিজাত রেস্টুরেন্ট বন‌জৌর কর্তৃপক্ষকে ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠা‌নকে বে‌শি দা‌মে কোমল পানী‌য়ের ক‌্যান বিক্রি করায় জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে আরো পাঁচ হাজার জ‌রিমানা করা হয়।

চকবাজা‌রের গ‌ণি বেকা‌রি‌কে উৎপা‌দিত প‌ণ্যের মোড়‌কে প‌রিমাণ ও মূল‌্য উ‌ল্লেখ না করায়, মে‌ঝে‌তে রে‌খে খাদ‌্যদ্রব‌্য মোড়কজাত করায়, লে‌বেল‌ বিহীন ফ্লেভার ব‌্যবহার, ফ‌্যা‌ক্ট‌রি‌তে খোলা ময়লার পাত্র সংরক্ষণ ও উৎপা‌দিত বেকা‌রিপণ‌্য চরম অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে সংরক্ষণ করায় এক লাাখ ২০ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

কোতয়ালী থানার মো‌মিন রো‌ডের দস্তগীর হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে নোংরা পা‌ত্রে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণ করায়, উৎপা‌দিত খাদ‌্যদ্রব‌্য খোলা অবস্থায় সংরক্ষণ করায় এবং খাদ‌্যদ্রব‌্য সংরক্ষ‌ণে ছাপা সংবাদপত্র ব‌্যবহার করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

Share This Post

আরও পড়ুন