বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন

এশিয়ান গ্রুপের ফরচুন এ্যাপারেলসে শ্রমিক অসন্তোষ; শ্রম আদালতের সামনে সমাবেশ

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ১২৯ Time View

চট্টগ্রাম: চাকুরীচ্যুত ট্রেড ইউনিয়নের সব নেতা ও শ্রমিকদের চাকুরীতে পূনর্বহাল, শোকজ ও সাসপেন্ড বন্ধের দাবীতে সমাবেশ করেছে এশিয়ান গ্রুপের মালিকানাধীন ফরচুন এ্যাপারেলস লিমিটেডের শ্রমিকেরা।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশে শ্রম আদালতের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ চট্টগ্রাম জেলার সহ-সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংঘের চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক মো. মামুন, বাংলাদেশ ওএসকে গার্মেন্টস এন্ড টেক্সটাইল শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, চট্টগ্রাম জেলা হোটেল রেস্টুরেন্ট শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সোহেল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘এশিয়ান গ্রুপের মালিকানাধীন ফরচুন এ্যাপারেলসে সিবিএ নির্ধারনী প্রক্রিয়া চলমান থাকা অবস্থায় প্রতিপক্ষ ইউনিয়নকে নির্বাচিত করা এবং সিবিএ নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রের অংশ হিসাবে কর্মক্ষেত্রে শ্রমিকদের উপর হামলা, মারধর, নির্যাতন করছে। শ্রমিকদের ট্রেড ইউনিয়ন কর্মকান্ডে বাধা, সভা-সমাবেশে অংশগ্রহণ করলে শোকজ ও সাসপেন্ড, কর্মক্ষেত্রে নিরাপত্তা দাবী করলে গণহারে শোকজ সাসপেন্ড অব্যাহত রেখেছে।’

সমাবেশ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অসৎ শ্রম আচরণ বন্ধ করে শিল্প ও শিল্প অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য এশিয়ান গ্রুপের মালিকের নিকট জোর দাবী জানানো হয়।

উল্লেখ্য, এশিয়ান গ্রুপ বাংলাদেশের একটি শিল্প প্রতিষ্ঠান। ১৯৯২ সালের ১ জানুয়ারি এ গ্রুপটির যাত্রা শুরু হয়। বিজিএমইএ এর প্রথম সহ সভাপতি এমএ সালাম এর ব্যবস্থাপনা পরিচালক এবং তার পুত্র সাকিফ আহমেদ সালাম ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর। এটি বাংলাদেশের একটি বিশিষ্ট শিল্প গ্রুপ। এখানে ৩৫ হাজারের বেশি লোক কাজে নিয়োজিত আছে এবং এটি পোশাক, টেক্সটাইল, আনুষাঙ্গিক, কাগজ শিল্প, প্যাকেজিং শিল্প, অ্যালুমিনিয়াম শিল্প, ইলেকট্রনিক্স, শিক্ষা, চিকিৎসা এবং হোটেলের ব্যবসায় করছে। বিজিএমইএ এর আসন্ন নির্বাচনেও প্রতিদ্বন্দ্বীতা করার কথা রয়েছে এমএ সালামের।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন