ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এলাকার পরিবেশ সুরক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের স্মারকলিপি

রাঙ্গুনিয়া, চট্টগ্রাম
আগস্ট ৩, ২০২২ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

রাঙ্গুনিয়া, চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলার প্রাণকেন্দ্র রোয়াজারহাটের পাশ দিয়ে বয়ে চলা ইছামতী নদীর দূষণ ও ভরাট রোধ করতে এবং এর পাশাপাশি উপজেলার অন্যান্য জলাশয়ের দূষণ ও দখল রোধে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানীকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে এ স্মারকলিপি দেয়া হয়।

ফোরামের সভাপতি মিনহাজুর রহমান শিহাব, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোজাইফা হামিম, সাবেক সাধারণ সম্পাদক মো. নেজাম উদ্দীন ও পরিবেশ কর্মী মো. শরিফুল আলম এসময় উপস্থিত ছিলেন।

এ সময় মিনহাজুর রহমান শিহাব বলেন, ‘প্রাণ প্রকৃতি ও প্রতিবেশ সুরক্ষায় সকলের আন্তরিক সহযোগিতা অপরিহার্য। যত্রতত্র আবর্জনা ফেলা ও উন্মুক্ত জলাশয়ের দূষণ ও ভরাট রোধে প্রত্যেক নাগরিককে সোচ্চার হতে হবে।’

আতাউল গনি ওসমানী বলেন, ‘স্মারকলিপির প্রেক্ষিতে শিগগিরই স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ও পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে সম্মিলিত প্রয়াসে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে ‘

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের এমন সময়োপযোগী উদ্যোগের প্রশংসাও করেন।

উল্লেখ্য, গত বছরও রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজারহাটে ‘ইছামতী নদী বাঁচাও, পরিবেশ ও শস্য ভাণ্ডার বাঁচাও, ভরাট-দূষণ রোধ করি, পরিবেশ রক্ষা করি’ স্লোগানে আবহমান রাঙ্গুনিয়ার পরিবেশের ধারক ইছামতী নদীর দূষণ ও ভরাট রোধ করে নদী রক্ষা ও পরিবেশ বাঁচাতে জনসচেতনতা তৈরিতে মানববন্ধন ও স্মারকলিপি দেয়া হয়।

Facebook Comments Box