মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন

এভাবে দেশ চলতে পারে না

পরম বাংলাদেশ
  • প্রকাশ : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৩১ Time View

চট্টগ্রাম: বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী ডাক্তার শাহাদাত হোসেন।

সোমবার (২১ ডিসেম্বর) বিকালে নগরীর ১২ নাম্বার সরাইপাড়া ওয়ার্ডে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মত বিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

এতে প্রধান অতিথির বক্তব্যে শাহাদাত হোসেন জনগনের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় টিকে থাকা আওয়ামী সরকার দেশকে দুর্নীতি ও সন্ত্রাসের রোল মডেলে পরিণত করেছে বলেও অভিযোগ করেন।

তিনি আরো বলেন, ‘দেশে এক অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। ক্ষমতায় টিকে থাকতে জনগনে প্রতিবাদী কণ্ঠকে স্তব্দ করতে গুম-খুন ও হামলা-মামলাকে প্রধান হাতিয়ার হিসাবে গ্রহণ করেছে। সরকারের গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার সময় শেষ হয়ে আসছে। এভাবে দেশ চলতে পারে না।’

শাহাদাত হোসেন বলেন, ‘মামলা, হামলা, গুম খুন, রক্ত ঝরিয়ে ক্ষমতায় বেশি দিন টিকে থাকতে পারবে না। কোন স্বৈরশাসক নির্যাতন নিপীড়ন করে ক্ষমতাকে চিরস্থায়ী করতে পারে না। দেশপ্রেমিক জনতা প্রয়োজনে বুকের রক্ত দিয়ে এই দেশে সুশাসন, গণতন্ত্র ও ভোটধিকার ফিরিয়ে আনবে।’

১২ নাম্বার সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে ও ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আশরাফ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

সভায় তিনি বলেছে, ‘বাংলাদেশের সংবিধানে প্রত্যেক নাগরিকের ভোটাধিকার রয়েছে। আওয়ামী লীগ প্রশাসন ও দলীয় সন্ত্রাসের মাধ্যমে দেশের জনগনের ভোটাধিকার কেড়ে নিয়েছে। বিএনপির প্রতিটি সৈনিককে ভোটাধিকার ফিরিয়ে আনতে আগামী চসিক নির্বাচনে সকল বাধা বিপত্তি ও হুমকি উপেক্ষা করে চট্টগ্রাম নগরবাসীর পাশে দাঁড়াতে হবে।’

আবুল হাশেম আরো বলেন, ‘কোন স্বৈরাচারী সরকার কখনো মানুষের অধিকার ফিরিয়ে দেয় না। অধিকার আদায় করে নিতে হয়। ভয়কে জয় করে জণগনকে সাথে নিয়ে বিএনপির নেতাকর্মীদের অধিকার আদায়ের সংগ্রামে নামতে হবে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সহ সভাপতি শামসুল আলম, মফিজুল হক ভূঁইয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, গাজি সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-সম্পাদক মোহাম্মদ আলী আজম, নয় নাম্বার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, ১১ নাম্বার দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির আহ্বায়ক সাইফুল আলম, নগর যুবদলের সহ সভাপতি নুর আহমেদ গুড্ডু, যুগ্ম সম্পাাদক ফজলুল হক সুমন, দিদারুল ফেরদৌস, নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তুজা খান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী খালেদা বোরহান, নগর যুবদলের দপ্তর সম্পাদক মুহাম্মাদ সাগির, সদস্য মোহাম্মদ সেলিম, ওয়ার্ড় বিএনপি নেতা এনামুল হক, আশরাফ আলী,পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খান রাজু, যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান, মোবারক মিয়া, ওয়ার্ড যুবদলের যুগ্ম আহ্বায়ক রাসেল খান, ছাত্রদল নেতা রাসেল মির্জা, সাজ্জাদ হোসেন ইভান প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন