ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এবার অসহায় প্রতিবন্ধীরাও পেল চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২২, ২০২১ ১০:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: এবার করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারী বিধি-নিষেধ চলাকালীন চট্টগ্রাম নগরীর অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে শহরের চকবাজার কাজেম আলী স্কুল এন্ড কলেজ মাঠে ৪০০ জন অসহায় প্রতিবন্ধীর মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকার।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল আট কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি ছোলা, দুই কেজি আলু, এক কেজি চিনি ও একটি সাবান।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন, আশরাফুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমূখ।

স্বেচ্ছাসেবক টিম সিপিপি, বেটার ফিউচার বাংলাদেশ, পুর্বাশার আলো, রেড ক্রিসেন্ট, তৃণমুল নাট্যদল, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, এম ফাউন্ডেশন ও নির্বাণ ক্লাব ত্রাণ বিতরণে সহযোগিতা করেন।

এ সময় আ স ম জামশেদ খোন্দকার বলেন, করোনা পরিস্থিতিতে বিধি-নিষেধ চলাকালে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশাপাশি অস্বচ্ছল প্রতিবন্ধীরাও সরকারী ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবে না। কর্মহারা বা কষ্টে আছে এমন প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘আমরা চাই, এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না। নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে লজ্জ্বাবোধ করে সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন, তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।’

Facebook Comments Box