ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এপিএএমএস সফটওয়্যার ব্যবহারের প্রশিক্ষণ কর্মশালা খাগড়াছড়ি তথ্য অফিসে

প্রেস বার্তা
মে ১৪, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রকল্প অফিস হল রুমে আয়োজনে গণযোগাযোগ অধিদপ্তরের অফিস অটোমেশন ও এপিএএমএস সফটওয়্যারের ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা শনিবার (১৪ মে) অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি জেলা তথ্য অফিস এ কর্মশালার আয়োজন করে।

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে ভার্চুয়ালি কর্মশালার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন। এ সময় তিনি অফিস অটোমেশন এবং এপিএএমএস সফটওয়্যারের ব্যবহার বিষয় তুলে ধরেন।

ডিজিটাল বাংলাদেশের সুফল ব্যবহার করে প্রচার কার্যক্রমে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির নির্দেশনা দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব।

তিনি বলেন, ‘কার্যকর গণযোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠিকে সরকারের উন্নয়ন কার্যক্রম বস্তুনিষ্টভাবে উপস্থাপন করতে হবে।’

চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে অফিস ব্যবস্থাপনায় অফিস অটোমেশনের উপর গুরুত্বারোপ করেন সচিব।

এতে বক্তব্য দেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. তৈয়ব আলী (এপিএ টিম লিডার), গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, পরিচালক (প্রচার) মো. শিপলু জামান, সহকারী পরিচালক (রুটিন দায়িত্ব) নাঈমুল হক, জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী।

এ ছাড়া কর্মশালায় অংশগ্রহণকারী হিসেবে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সব তথ্য অফিসের মনোনীত ৬০ জন কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত হয়ে অফিস অটোমেশন ও এপিএএমএস সফটওয়্যারের ব্যবহার বিষয়ে মত বিনিময় করেন।

প্রেস বার্তা

Facebook Comments Box