বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

এপিআই শেয়ারিংয়ে সিএসইর সাথে ইউনাইটেড ফাইনান্সিয়াল ট্রেডিং সিকিউরিটিজের চুক্তি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৪৮ Time View

ঢাকা: এপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস (এপিআই) শেয়ারিংয়ে চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমমিটেডের (সিএসই) সাথে চুক্তি করেছে ইউনাইটেড ফাইনান্সিয়াল ট্রেডিং সিকিউরিটিজ লিমমিটেড (ইউএফটিসিএল)।

রোববার (২৭ ডিসেম্বর) সকালে সিএসইর ঢাকার কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ দ্বিপাক্ষিক চুক্তি সম্পন্ন হয়েছে। এ চুক্তির মাধ্যমে ইউএফটিসিএল তার গ্রাহকদের সেবা প্রদানে আরেক ধাপ এগিয়ে গেল।

অনুষ্ঠানে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন-উর-রশিদ এবং ইউএফটিসিএলেে চেয়ারম্যান আব্দুল আউয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনু্ষ্ঠানে মামুন-উর-রশিদ বলেন ‘পর্যায়ক্রমে সব ডুয়েল ট্রেক হোল্ডার কোম্পানিগুলোকে এই সেবা গ্রহণের আওতায় আনার কার্যক্রম অব্যাহত থাকবে।’

আব্দুল আউয়াল বলেন ‘এই চুক্তির মাধ্যমে সিএসই এবং ইউএফটিসিএল মধ্যকার বন্ধন আরো দৃঢ় হলো এবং সামনে কাজ করার ক্ষেত্র আরো প্রসারিত হল।’

অনুষ্ঠানে সিএসইর উপ-মহাব্যবস্থাপক এবং আইটি সার্ভিসেসের প্রধান হাসনাইন বারী, ইউএফটিসিএল পরিচালক হাসান জাবেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিমধ্যে বেশ কিছু ট্রেক হোল্ডার কোম্পানি মিলেনিয়াম ম্যাচিং ইঞ্জিনে এপিআইয়ের সাথে সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) মাধ্যমে লেনদেন করার জন্য সিএসইতে আবেদন করেছে। এর মধ্যে চারটি কোম্পানি এই চুক্তি সই করেছে। এর মধ্যে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং সিএসই গত ২০১৫ সালে প্রথম এই চুক্তি সম্পাদন করে। লংকাবাংলা সিকিউরিটিজ সফলতার সাথে নিজস্ব ওএমএসের মাধ্যমে সিএসইতে লেনদেন সম্পন্ন করে আসছে।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন