ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এডুটিউব কুইজ প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে জয়ী অনন্য অন্নদা ও ভেলোসিটি

চট্টগ্রাম
অক্টোবর ২৯, ২০২২ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: এথিকস অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড (ইএটিএল) আয়োজিত এডুটিউব কুইজ প্রতিযোগিতার চট্টগ্রাম বিভাগীয় পর্বে জয়ী হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের অনন্য অন্নদা দল ও কুমিল্লার আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের ভেলোসিটি দল।

শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এ প্রতিযোগিতার অনলাইন পর্বে চট্টগ্রাম বিভাগের ১১ জেলা থেকে ১৯টি দল অংশ নেয়। অনন্য অন্নদা ও ভেলোসিটি দল অনলাইন ও বিভাগীয় পর্বে সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী হয়। পরবর্তী ঢাকায় অনুষ্ঠেয় প্রতিযোগিতার সেরা ১৬ পর্বে অংশ নেবে দল দুইটি। প্রতিযোগিতার বাকি ১৭টি দল পেয়েছে দশ হাজার টাকা করে পুরস্কার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাক্তার মো. ইসমাইল খান। বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল ও কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান রাজেশ পালিত।

এডুটিউব মূলত একটি শিক্ষামূলক প্ল্যাটফর্ম। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এডুটিউব এলএমএস সুবিধা কাজে লাগিয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের সাধারণ ও বিষয়ভিত্তিক জ্ঞান বৃদ্ধি করাই এ প্রতিযোগিতার উদ্দেশ্য। প্রতিযোগিতার সহযোগী হিসেবে রয়েছে বিশ্ব ব্যাংক, হুয়াওয়ে ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

Facebook Comments Box