রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

উন্নত দেশগুলোর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ Time View

ঢাকা: করোনা মহামারীর এ সময়ে যে সব শিল্প উদ্যোক্তা পিছিয়ে গেছেন, তাদেরকে ঋণ বিতরণে সহায়তা এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরি করার জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতি মন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে আগারগাঁও তালতলা পশ্চিম কাফরুল, শেরে বাংলা নগরে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে স্থাপিত ‘ইন্সটিটিউট অব এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টার’ এর উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে কামাল আহমেদ মজুমদার আরো বলেন, ‘উন্নত দেশগুলোর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই। এখাতের মাধ্যমে উদ্যোক্তা তৈরি, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে।’

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

উল্লেখ্য, প্রশিক্ষণগুলোকে আরো অর্থবহ করার জন্য ফাউন্ডেশন কর্তৃক ইন্সটিটিউট অব এসএমই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। ইন্সটিটিউট অব এসএমই ফাউন্ডেশনে ত্রিশ জন প্রশিক্ষণারথীর জন্য একটি প্রশিক্ষণ ভেন্যু এবং বিশ জন প্রশিক্ষণারথী জন্য একটি কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। এ প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে প্রশিক্ষণারথীদেরকে মধ্য মেয়াদি ও দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

শিল্প প্রতি মন্ত্রী ফিতা কেটে ‘ইন্সটিটিউট অব এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টার’ এর উদ্বোধন করেন।

Share This Post

আরও পড়ুন