মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

উদ্ভাবনী প্রযুক্তির জন্য রিয়েলমি পেল আইবিএ ‘গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড’

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩৩ Time View

ঢাকা: ইন্টারন্যাশনাল বিজনেস অ্যাওয়ার্ডসে (আইবিএ) কনজ্যুমার ইলেকট্রনিক্স বিভাগে গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড অর্জন করেছে স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি।

রিয়েলমির ফ্ল্যাগশিপ জিটি সিরিজের স্মার্টফোনগুলোর তাপমাত্রা নিয়ন্ত্রণের সক্ষমতা বৃদ্ধির জন্য তাপীয় উপাদান ও উদ্ভাবনী ডাবল-শেল প্রযুক্তি ব্যবহারের স্বীকৃতি হিসেবে রিয়েলমিকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

বিশ্বব্যাপী কর্মক্ষেত্রে অসামান্য পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে আটটি প্রোগ্রামে স্টিভি অ্যাওয়ার্ড দেয়া হয়। প্রতি বছর এ প্রতিযোগিতায় ৭০টিরও বেশি দেশের ১২ হাজারেরও বেশি প্রতিষ্ঠানের মনোনয়ন জমা পড়ে। ২০২১ সালে ৬৩টি দেশ ও অঞ্চলের প্রতিষ্ঠান মনোনয়ন দৌড়ে অংশগ্রহণ করে। এ বছর বিচারকবৃন্দ রিয়েলমির ‘শক্তিশালী উত্পাদন ভিত্তি, আন্তর্জাতিক সাপ্লাই চেইন, সাশ্রয়ী মূল্যসীমা ও ইতিবাচক ব্র্যান্ড ইমেজ’ এ বিষয়গুলোকে স্বীকৃতি দিয়েছেন। এছাড়াও রিয়েলমির বাণিজ্যিক কৌশলের প্রশংসা করে তারা জানান, ‘ত্রুটি দূর করার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি (রিয়েলমি) মনোনিবেশ করেছে।’

রিয়েলমির নতুন স্টেইনলেস স্টিল কুলিং সিস্টেম ইতোমধ্যে নতুন জিটি সিরিজে সংযোজন করা হয়েছে। এটি একটি পরবর্তী প্রজন্মের প্রযুক্তি যা স্টেইনলেস স্টিল ও তামার উপকরণগুলোকে একত্রিত করে অপারেটিং তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত হ্রাস করে। রিয়েলমি নতুন প্রযুক্তিকে একটি উদ্ভাবনী ডাবল-শেল কাঠামোতে একত্রিত করেছে, যা জিটি সিরিজের মূল তাপ-উৎপাদনকারী উপাদানগুলোর শতভাগ কভারেজ অর্জন করতে সক্ষম। নতুন এ প্রযুক্তি দীর্ঘ সময় ধরে ব্যবহারের ফলে উৎপন্ন তাপের কারণে স্মার্টফোনের নষ্ট হওয়া বা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা কমিয়ে আনবে এবং সর্বোচ্চ কর্মক্ষমতা বাড়াতে তাপ নির্গমনের ব্যবস্থা তৈরি করবে।

চলমান মহামারির কথা মাথায় রেখে বিজয়ীদের জন্য এ বছরের ৮ ডিসেম্বর একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ পুরস্কার বিশ্বব্যাপী তরুণ প্রজন্মের ব্যবহারকারীদের কাছে সেরা প্রযুক্তি পৌঁছে দিতে রিয়েলমির প্রচেষ্টা ও প্রতিশ্রুতিকে আরো শক্তিশালী করবে।

ক্যানালিসের তথ্য মতে, ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। প্রতিষ্ঠানটি আগামী তিন বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে দশ কোটি ফাইভ জি ফোন সরবরাহের লক্ষ্যে, ফাইভ জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। প্রতিষ্ঠানটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরো অনেকগুলো এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন