ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

উত্তর পতেঙ্গা কাটগড় জেলেপাড়া মহাবারুণী গঙ্গাস্নান ঘাটে ৫০টি প্রতিমা বিসর্জন

চট্টগ্রাম
অক্টোবর ৭, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে পাঁচ দিনের সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। বুধবার (৫ অক্টোবর) বিকালে উত্তর পতেঙ্গা কাটগড় জেলেপাড়া শ্রী শ্রী মহাবারুণী ও গঙ্গা স্নান ঘাট কমিটির উদ্যোগে প্রতীমা বিসর্জন শুরু হয়। এতে পতেঙ্গা থানা, ইপিজেড থানা ও বন্দর থানার আটটি পূজা মণ্ডপের প্রায় ৫০টি প্রতিমা বিসর্জন দেয়া হয়েছে।

এ সময় উত্তর পতেঙ্গা কাটগড় জেলেপাড়া শ্রী শ্রী মহাবারুণী ও গঙ্গা স্নান ঘাট কমিটির সভাপতি সোনাবাবু জলদাস, সহ-সভাপতি কাঞ্চন জলদাস, সাধারণ সম্পাদক শ‍্যামল জলদাস, অর্থ সম্পাদক রানা জলদাস, লক্ষণ জলদাস, সদস্য পান্না জলদাস, হীরন জলদাস, বাপ্পী জলদাস, সুভ্রত জলদাস, বাদশা জলদাস, অরণ্য জলদাস উপস্থিত ছিলেন।

প্রতিমা বিসর্জনকালে উত্তর পতেঙ্গা কাটগড় জেলেপাড়া শ্রী শ্রী মহাবারুণী ও গঙ্গা স্নান ঘাট কমিটির সভাপতি সোনাবাবু জলদাস বলেন, ‘এবারের শারদীয় দুর্গা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সরকার ও প্রসাশনকে আন্তরিকভাবে অনেক অনেক ধন্যবাদ। পতেঙ্গা মহাবারুণী ও গঙ্গা স্নান ঘাটে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থান থেকে আগত প্রায় ৫০টি প্রতিমা বিসর্জন দেয়া হয়েছে। কমিটির পক্ষ থেকে আমরা চাই, সবাই জানুক এ ঘাটের বিষয়ে। আগামীতে ব্যাপক পরিসরে সী বিচের পাশাপাশি আমাদের এ গঙ্গা স্নান ঘাটেও যেন প্রতিমা বিসর্জন দেয়া হয়। কারণ আউটার রিং রোড পুরোদমে চালু হলে যানজট থেকে শুরু করে সময় বাঁচানোর ক্ষেত্রে প্রতিমা বিসর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে পতেঙ্গা মহাবারুণী ও গঙ্গা স্নান ঘাট।’

Facebook Comments Box