বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:১৩ অপরাহ্ন

উইম্যান চেম্বারের মতো এমন মেলার আয়োজন করলে নারী উদ্যোক্তাদের উৎসাহ বাড়বে

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯০ Time View

চট্টগ্রাম: ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য নিয়ে চট্টগ্রাম সিটির আগ্রাবাদ হোটেলে চলছে পাঁচ দিনব্যাপী বিক্রয় ও প্রদর্শনী।

বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে এ মেলার আয়োজন করেছে চিটাগং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প।

বুধবার সকালে মেলার উদ্বোধন করেন উইমেন কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা সমিতির (বাওয়া) সভাপতি কামরুন মালেক। উপস্থিত ছিলেন চট্টগ্রাম উইমেন চেম্বারের প্রেসিডেন্ট ইনচার্জ আবিদা মোস্তাফা, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী ও নিশাত ইমরান, পরিচালক হোমায়রা মোস্তাফা সোহানী, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ও পুনাক সিএমপির সহসভানেত্রী শিউলি ভৌমিক প্রমুখ।

মেলা চলবে ১৪ আগামী ফেব্রুয়ারি পর্যন্ত।

চট্টগ্রামে দেশীয় চামড়াজাত শিল্পের প্রথম নারী উদ্যােক্তা শাহিনা আকতার রুমা বলেন, ‘আমি দেশীয় চামড়াজাত পণ্য নিয়ে চট্টগ্রামে কাজ শুরু করেছি। চায়নাসহ বিভিন্ন দেশের হরেক রকম পণ্যের বিপরীতে দেশীয় চামড়াজাত পণ্যগুলো দেখতে যেমন সুন্দর, তেমনি মূল্য সাশ্রয়ী ও টেকসই। পণ্যগুলো এখন জাপানেও রপ্তানি হচ্ছে। সরকারের আনুকুল্য পেলে এ শিল্প দেশীয় অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম।’

পাশাপাশি বিসিক, এসএএমই ফাউন্ডেশনসহ অন্যান্য সরকারি প্রতিষ্ঠানগুলো যদি চট্টগ্রাম উইম্যান চেম্বারের মতো এমন মেলার আয়োজন করে তাহলে নারী উদ্যোক্তাদের মাঝে উৎসাহ বাড়বে বলে মনে করেন শাহিনা আকতার রুমা

Share This Post

আরও পড়ুন