ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদী ইপিজেডে ২৫ মিলিয়ন ডলারে ব্যবসায় সম্প্রসারণ করবে জাপানের রুলিন

পরম বাংলাদেশ ডেস্ক
মে ১৯, ২০২১ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা: জাপানি মালিকানাধীন তৈরি পোশাক কারখানা রুলিন (বিডি) লিমিটেড ঈশ্বরদী ইপিজেডে তাদের ব্যবসায় সম্প্রসারণ করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি বুধবার (১৯ মে ২০২১) সকালে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

সম্প্রতি জাপানের পাইকারি খাতের অন্যতম একটি বৃহৎ প্রতিষ্ঠান মাতসুওকা কর্পোরেশন কোম্পানিটির সিংহ ভাগ শেয়ার অধিগ্রহণ করেছে। বর্তমানে নতুন শেয়ার হোল্ডার ২৫ মিলিয়ন ডলার বিনিয়োগে রুলিনের পরিচালন কার্যক্রম সম্প্রসারণ করবে; যেখানে সাড়ে তিন হাজার বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থান হবে।

উল্লেখ্য, রুলিন (বিডি) ২০১১ সাল থেকে ঈশ্বরদী ইপিজেডে তাদের ব্যবসায় পরিচালনা করে আসছে এবং চার দশমিক ৫৩ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামের উপস্থিতিতে বেপজার পক্ষে সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং রুলিনের পক্ষে মাতসুওকা কর্পোরেশনের প্রতিনিধি ওসামু সাসাকি চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজা কমপ্লেক্স ঢাকায় অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে রুলিন (বিডি)’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুবুর রহমান সহ বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারীর মধ্যেও বেপজা ইপিজেডে দেশি বিদেশি বিনিয়োগ আনার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া সরকারের বিনিয়োগবান্ধব নীতিমালা এবং ইপিজেডের অনুকূল বিনিয়োগ পরিবেশ জাপানিসহ অন্য দেশের বিনিয়োগকারীদের ইপিজেডে বিনিয়োগ করতে উৎসাহিত করছে। বর্তমানে ৩১টি জাপানি কারখানা ইপিজেডে ৫২৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে এবং সাড়ে ১৩ হাজার জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।

নিউজ রিলিজ

Facebook Comments Box