শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন

ঈশ্বরদী ইপিজেডে সিগারেট ও তামাক প্রস্তুতে প্লান্ট স্থাপন করবে ‘এশিয়ান টোব্যাকো’

পরম বাংলাদেশ / ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

ঢাকা: বাংলাদেশি টোব্যাকো কেম্পানি মেসার্স এশিয়ান টোব্যাকে (প্রা.) লিমিটেড ঈশ্বরদী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় সিগারেট এবং তামাক প্রস্তুতকারক প্লান্ট স্থাপন করতে যাচ্ছে।

এটি স্থাপনে শতভাগ স্বদেশী মালিকানাধীন এই কোম্পানিটি ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে।

এ লক্ষ্যে বুধবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং এশিয়ান টোব্যাকোর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলামের উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং এশিয়ান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠানটি বার্ষিক ১১৯ কোটি ৫০ লাখ সিগার অ্যান্ড সিগারেটস স্টিকস ফিল্টার স্টিকস, সিগারেটের প্যাকেট, সিগারেটের বক্স প্যাকেট এবং ৭৩ হাজার ২০৫ কেজি টোব্যাকো উৎপাদন করবে।

সিগারেট তৈরির আধুনিক এ কারখানাটিতে ৬৮ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং এশিয়ান টোব্যাকো চেয়ারম্যান মো. সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ