মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

ঈশ্বরদী ইপিজেডে সিগারেট ও তামাক প্রস্তুতে প্লান্ট স্থাপন করবে ‘এশিয়ান টোব্যাকো’

পরম বাংলাদেশ
  • প্রকাশ : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩০০ Time View

ঢাকা: বাংলাদেশি টোব্যাকো কেম্পানি মেসার্স এশিয়ান টোব্যাকে (প্রা.) লিমিটেড ঈশ্বরদী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় সিগারেট এবং তামাক প্রস্তুতকারক প্লান্ট স্থাপন করতে যাচ্ছে।

এটি স্থাপনে শতভাগ স্বদেশী মালিকানাধীন এই কোম্পানিটি ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে।

এ লক্ষ্যে বুধবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং এশিয়ান টোব্যাকোর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলামের উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং এশিয়ান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠানটি বার্ষিক ১১৯ কোটি ৫০ লাখ সিগার অ্যান্ড সিগারেটস স্টিকস ফিল্টার স্টিকস, সিগারেটের প্যাকেট, সিগারেটের বক্স প্যাকেট এবং ৭৩ হাজার ২০৫ কেজি টোব্যাকো উৎপাদন করবে।

সিগারেট তৈরির আধুনিক এ কারখানাটিতে ৬৮ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং এশিয়ান টোব্যাকো চেয়ারম্যান মো. সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন