রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:০১ পূর্বাহ্ন

ঈদ উপলক্ষে চট্টগ্রাম সিটির নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ৯ মে, ২০২১
  • ১৪৫ Time View

আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

রোববার (৯ মে) গণ মাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে মাহবুবুল আলম বলেন, ‘করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকার ঘোষিত বিধি-নিষেধের মধ্যে নগরবাসী নির্বিঘ্নে ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন।’

একইভাবে মানুষ এবার ঈদ উদযাপন করতে পারবেন বলে তিনি প্রত্যাশা করেন।

তাই যে কোন ধরণের অনাকাংখিত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি অভিমত প্রকাশ করেন। একই সাথে নাগরিকদের সচেতন থাকার উপরও গুরুত্বারোপ করেন মাহবুবুল আলম।

বিশেষ করে করোনা ভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, পরিষ্কার পরিচ্ছন্নতা ও মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা, বিনা প্রয়োজনে ঘরের বের না হওয়া এবং নিজের ও পরিবারের স্বার্থে সরকার ঘোষিত নির্দেশনা যথাযথভাবে পালন করার জন্য সব নাগরিকের প্রতি আহ্বান জানান চেম্বার সভাপতি।

ঈদের আগে ও পরে সরকারী ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট রোধকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

তিনি পরিচালকমন্ডলীর পক্ষে চট্টগ্রামের প্রশাসন, পুলিশ, র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, ব্যবসায়ী, চেম্বার সদস্য এবং সর্বস্তরের জনগণের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন