মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৪৮ অপরাহ্ন

ঈদুল ফিতরে শামীম মাহমুদের ভিন্ন সুরের নতুন গান ‘সময়ের দাবি’ প্রকাশ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১০০ Time View

ঈদ উল ফিতর উপলক্ষে সব সময়ই আলাদা রকম ব্যস্ততা থাকে সংগীতাঙ্গনের মানুষদের। গানের সঙ্গে যুক্ত সবাই ঈদে নতুন গান উপহার দিতে চেষ্টা করেন শ্রোতাদের। আগামী ঈদ উল ফিতরে শামীম মাহমুদের ‘সময়ের দাবি’ নামের একটি ভিন্ন সুরের নতুন গান প্রকাশ করেছে ফোকাস মাল্টিমিডিয়া।

জানা যায়, ছোট বেলা থেকেই শিল্পী হওয়ার স্বপ্ন দেখতেন শামীম মাহমুদ। গান পাগল ছেলেটি ২০০৫ সালে কন্ঠ শিল্পী হওয়ার সুপ্ত ইচ্ছা নিয়ে ঢাকায় এসে কবি নজরুল কলেজে ভর্তি হয়। পরে তখনকার অডিও যুগের সোনালী সময়ে শিল্পী হবার স্বপ্ন পূরণ করতে প্রায়ই সময় পাটুয়াটুলিতে বিভিন্ন অডিও কোম্পানির সামনে ঘুরঘুর করত। যদি সুযোগ মিলে। এক সময় সে বুঝতে পারেন লাখ টাকা খরচ করে ক্যাসেট বের করার মত নিন্মমধ্যবিত্বের জন্য বিলাসীতা ছাড়া কিছুই না।

সংগীতাঙ্গনে সুর সাধনায় নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে দিনের পর দিন না খেয়ে, শূন্য পকেটে জুতোর তলা ক্ষয় করে চেষ্টা চালিয়ে গেছেন সঙ্গীত জগতে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে।

তারপর ২০১২ সালে গীতিকার হিসেবে মিউজিক ক্যারিয়ার শুরু। শামীম মাহমুদের কথা, সুর ও সঙ্গীতায়োজনে নিজ প্রতিষ্ঠান থেকে একের পর এক বাংলাদেশের অনেক জনপ্রিয় কণ্ঠশিল্পীদের মধ্যে আসিফ আকবর, ইমরান, এসআই টুটুল, ডলি সায়ন্তনি, পলাশ, রিজিয়া পারভীন, ইমন খান, প্রতিক হাসান, বেলাল খান, পুলক, ক্লোজ আপ ওয়ান রাজিব, অবন্তি সীথি (ক্লোজ আপ ওয়ান ও সারেগামাপা), কর্নিয়া, কনা, নির্ঝর, রোমানা ইতি (সেরা কন্ঠ ও সারেগামাপা), সাবরিনা সাবা ও ফারাবিসহ নবীন-প্রবীনসহ শতাধিক শিল্পী গান উপহার দিয়েছেন দর্শক ও শ্রোতাদের।

জীবন যুদ্ধে হার না মানা শামীম মাহমুদ আজকে একজন সফল গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক।

তার নিজ প্রতিষ্ঠান স্টুডিও স্বপ্ন’র মাধ্যমে নতুন নতুন শিল্পীদের ভাল মানের মৌলিক বাংলা গান শ্রোতাদের উপহার দিবেন বলে তিনি জানান।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন