সোমবার, ২৩ মে ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

ইপিজেডসমূহের কর্ম-পরিবেশে সন্তোষ প্রকাশ আইএলওর

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৩৮০ Time View

ঢাকা: এক্সপোর্ট প্রসেসিং জোনগুলোর (ইপিজেড) শ্রমিকদের অধিকার রক্ষা ও শান্তিপূর্ণ কর্ম পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টুমো পোটিআইনেন।

তিনি বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং আইএলও এর মধ্যে সর্বোচ্চ সহযোগিতা ইপিজেডের সক্ষমতা ও কর্ম পরিবেশকে আরো উন্নত করবে বলে আশা প্রকাশ করেন।

টুমো পোটিআইনেন বুধবার (২৭ জানুয়ারি) সকালে ঢাকায় বেপজা কমপ্লেক্সে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামের সাথে সাক্ষাৎকালে এমন মতামত প্রকাশ করেন। এই সময় তিনি বেপজার নব নিযুক্ত নির্বাহী চেয়ারম্যানকে শুভেচ্ছা জানান।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম টুমো পোটিআইনেনের কাছে ইপিজেডসমূহের সার্বিক চিত্র তুলে ধরেন।

শ্রমিক-ব্যবস্থাপনা-মালিক ঐকতানের কথা উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, ‘বেপজা সর্বদা শ্রমিকদের অধিকার, কল্যাণ ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি অনুকূল কর্মপরিবেশ বজায় রাখার চেষ্টা করে।’

নিরাপদ শিল্প পরিবেশ নিশ্চিত করতে করোনার প্রভাব মোকাবেলায় সুরক্ষা ব্যবস্থা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বেপজার গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি আইএলও এর কান্ট্রি ডিরেক্টরকে অবহিত কররেন। এ সময় তারা বাংলাদেশ ’ইপিজেড শ্রম আইন ২০১৯’ নিয়েও আলোচনা করেন।

এ সময় অন্যদের মধ্যে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং মহা ব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম উপস্থিত ছিলেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন