শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

ইপিজেডসমূহের কর্ম-পরিবেশে সন্তোষ প্রকাশ আইএলওর

পরম বাংলাদেশ ডেস্ক / ২১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

ঢাকা: এক্সপোর্ট প্রসেসিং জোনগুলোর (ইপিজেড) শ্রমিকদের অধিকার রক্ষা ও শান্তিপূর্ণ কর্ম পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টুমো পোটিআইনেন।

তিনি বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং আইএলও এর মধ্যে সর্বোচ্চ সহযোগিতা ইপিজেডের সক্ষমতা ও কর্ম পরিবেশকে আরো উন্নত করবে বলে আশা প্রকাশ করেন।

টুমো পোটিআইনেন বুধবার (২৭ জানুয়ারি) সকালে ঢাকায় বেপজা কমপ্লেক্সে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামের সাথে সাক্ষাৎকালে এমন মতামত প্রকাশ করেন। এই সময় তিনি বেপজার নব নিযুক্ত নির্বাহী চেয়ারম্যানকে শুভেচ্ছা জানান।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম টুমো পোটিআইনেনের কাছে ইপিজেডসমূহের সার্বিক চিত্র তুলে ধরেন।

শ্রমিক-ব্যবস্থাপনা-মালিক ঐকতানের কথা উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, ‘বেপজা সর্বদা শ্রমিকদের অধিকার, কল্যাণ ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি অনুকূল কর্মপরিবেশ বজায় রাখার চেষ্টা করে।’

নিরাপদ শিল্প পরিবেশ নিশ্চিত করতে করোনার প্রভাব মোকাবেলায় সুরক্ষা ব্যবস্থা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বেপজার গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি আইএলও এর কান্ট্রি ডিরেক্টরকে অবহিত কররেন। এ সময় তারা বাংলাদেশ ’ইপিজেড শ্রম আইন ২০১৯’ নিয়েও আলোচনা করেন।

এ সময় অন্যদের মধ্যে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং মহা ব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম উপস্থিত ছিলেন।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ