ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইপসার কার্যক্রম দেখলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহা পরিচালক

চট্টগ্রাম
নভেম্বর ১৩, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: তৃণমূল পর্যায়ে সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী হিসেবে বেসরকারি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা বা এনজিওগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশ বিশ্বকে দেখিয়ে দিয়েছে, অসম্ভবকে সম্ভব করার মত অনেক এজেন্ডা। এসডিজি অর্জনেও বাংলাদেশ বিশ্বকে নেতৃত্ব দিবে এ আশা করা হচ্ছে। এসডিজি অর্জনের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো ইস্যুভিত্তিক কার্যক্রম বাস্তবায়নে অবদান রাখছে। স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসাও এ কার্যক্রম বাস্তবায়নে অংশীদার। ইপসা ১৯৮৫ সালে আন্তর্জতিক যুব বর্ষে প্রতিষ্ঠা লাভ করে প্রায় তিন যুগের অধিক কাল ধরে বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহা পরিচালক শেখ মো. মনিরুজ্জামান চট্টগ্রামে ইপসা কর্তৃক বাস্তবায়িত প্রকল্প পরিদর্শন শেষে প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান।

সভায় শেখ মো মনিরুজ্জামান স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে বিভিন্ন সমাজ উন্নয়ন ও মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য ইপসাকে ধন্যবাদ জানান।

সভায় ইপসার কার্যক্রম উপস্থাপন করেন প্রোগ্রাম ম্যানেজার ও ইয়ূথ ফোকাল আবদুস সবুর। কার্যক্রম উপস্থাপনার শেষে শেখ মো. মনিরুজ্জামান সভায় উপস্থিত ইপসার কর্মকর্তাদের সাথে প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং দিক-নির্দেশনা ও পরামর্শ দেন। তিনি ইপসার কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সভায় ইপসার পরিচালক (অর্থ) পলাশ চৌধুরী, উপ পরিচালক (সমাজ উন্নয়ন) নাছিম বানু শ্যামলী, সহকারি পরিচালক ও হেড অব রোহিঙ্গা রেসপন্স মোহাম্মদ শহিদুল ইসলাম, সহকারি পরিচালক (অর্থ ও ঝুঁকি ব্যবস্থাপনা) রোখসানা বেগম, ব্যবস্থাপক (মানব সম্পদ) গাজী মো. মঈনুদ্দীন, প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ আলী শাহীন, প্রোগ্রাম ম্যানেজার ফারহানা ইদ্রিস, প্রকল্প সমন্বয়ক সানজিদা আকতার উপস্থিত ছিলেন।

Facebook Comments Box