সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন

ইপসার কার্যক্রমের প্রশংসা করলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৩১ Time View

চট্টগ্রাম: সেভ দ্য চিলড্রেনের সহায়তায় পরিচালিত ইপসার নগর ঝুঁকি হ্রাস প্রকল্প ‘প্রয়াস-২’ এর কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক।

রবিবার (২৩ মে) সকালে নগরীর সাত নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডে ইপসা প্রয়াস-২’র নানা কার্যক্রম পরিদর্শন করেন তিনি। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সাত নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোবারক আলী, চসিকের বন ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মাইনুল হোসেন আলী চৌধুরী, ইপসা প্রয়াস-২ প্রকল্পের প্রকল্প সমন্বয়ক সানজিদা আক্তার, প্রকল্প কর্মকর্তা আতাউল হাকিম, মনিটরিং এ্যান্ড এভালুয়েশন অফিসার সৈয়দ মোহন উদ্দিন প্রমুখ।

সকাল ১১টায় পশ্চিম ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও আরবান কমিউনিটি ভলান্টিয়ারদের সাথে বৈঠকের মাধ্যমে পরিদর্শন কার্যক্রম শুরু করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক।

এ সময় ওয়ার্ডের বিভিন্ন দুর্যোগে সাড়াদান এবং করোনাকালে আরবান কমিউনিটি ভলান্টিয়ারদের বিভিন্ন অবদানের কথা শুনে তিনি বলেন, ‘কোন রকম আর্থিক প্রণোদনা ব্যতীত কমিউনিটির মানুষদের জন্য নগর স্বেচ্ছাসেবকদের ভূমিকা এবং তাদের সংগঠিত করার জন্য ইপসার কার্যক্রম প্রশংসনীয়। সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় কর্তৃক প্রণীত এসওডি অনুযায়ী দুর্যোগ মোকাবেলায় এবং দুর্যোগ ঝুঁকিহ্রাসে নগরীর সব ওয়ার্ডেই কাউন্সিলর কার্যালয়ের এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে প্রশিক্ষিত নগর স্বেচ্ছাসেবক দল গড়ে তোলার কথা বলা হয়েছে। যদিও এখনো পর্যন্ত অনেক ওয়ার্ডেই নগর স্বেচ্ছাসেবক দল গড়ে উঠেনি।’

নগর স্বেচ্ছাসেবকদের সাথে বৈঠকের পর তিনি নগরীর আমিন কলোনিতে অবস্থিত ইপসা প্রয়াস-২ কর্তৃক পরিচালিত রিসোর্স সেন্টারে নারীদলের সাথে বৈঠক করেন। এছাড়া তিনি সাত নম্বর ওয়ার্ডে ইপসা কর্তৃক স্থাপিত হাত ধোয়ার কয়েকটি ধোয়ার কর্ণার এবং রৌফাবাদে শীতলঝর্ণা ব্রিজও পরিদর্শন করেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন