রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চট্টগ্রামে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ৭৭ Time View

চট্টগ্রাম: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপন করা হয়েছে চট্টগ্রামে।

এ উপলক্ষে শুক্রবার (৭ মে) সকালে আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রবীর কুমার সেন আইইবি প্রাঙ্গণে জাতীয় পতাকা ও আইইবির পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত প্রকৌশলীরা জাতি ও প্রকৌশল সমাজের উন্নয়ন ও অগ্রগতির জন্য সততা ও নিষ্ঠার সাথে কাজ করার শপথ গ্রহন করেন। কেন্দ্রের চেয়ারম্যান শপথবাক্য পাঠ করান। পরে কেন্দ্রের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে ও জুম ক্লাউডের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন এবং বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী।

প্রকৌশলী মোহাম্মদ হারুন হারুন বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশ বাংলাদেশ হচ্ছে প্রকৌশলীদের প্রাণকেন্দ্র। এর মাধ্যমে প্রকৌশলী সমাজসহ দেশ ও জাতির অগ্রগতি ত্বরান্বিত করতে হবে। প্রকৌশলীদের মেধা বিকাশের আইইবির প্রচেষ্ঠা অব্যাহত রাখতে হবে।’

প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, ‘প্রকৌশল নির্ভর সেক্টরের ব্যবস্থাপনা প্রকৌশলীদের হাতে থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। বিশ্বে উচ্চ মর্যাদার অধিকারী হতে হলে প্রকৌশল ও প্রযুক্তিতে শক্তিশালী হতে হয়। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে রূপান্তরিত হওয়ার পেছনে প্রকৌশল ও প্রযুক্তি খাত এবং এ খাতের চালিকা শক্তি প্রকৌশলীদের অবদান সবচেয়ে উল্লেখযোগ্য।’

কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে ও সম্মানী সম্পাদক প্রকৌশলী এসএম শহিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস-চেয়ারম্যান (একা এন্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, কাউন্সিল সদস্য প্রকৌশলী সুভাষ চক্রবর্ত্তী, প্রকৌশলী মোহাম্মদ নুরুল আবছার পিইঞ্জ, প্রকৌশলী তৌহিদুল আনোয়ার, প্রকৌশলী মোরশেদ মঞ্জুরুল ইসলাম, প্রকৌশলী ইউসুফ শাহ সাজু, প্রকৌশলী প্রদীপ বড়ুয়া, প্রকৌশলী দেবব্রত দাশ, প্রকৌশলী অসীম সেন, প্রকৌশলী গিয়াস ইবনে আলম, প্রকৌশলী তৌহিদুল ইসলাম।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন