ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইকোনোমিক জোন ও ইপিজেডে জাপানের আরো বিনিয়োগ চায় বেপজা

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ২৪, ২০২০ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: দেশেরর ইপিজেডসমূহে এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে আরো বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে জাপান দূতাবাস ও জাপান এক্সর্টাল ট্রেড অর্গানাইজেশনের (জেট্রো) সহযোগিতা চেয়েছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

ঢাকাস্থ জাপান দূতাবাসের মন্ত্রী ও উপ প্রধান ইয়ামায়া হিরোউকির নেতৃত্বে জেট্রো ও জাপান দূতাবাসের সাত সদস্যের একটি প্রতিনিধিদল মঙ্গলবার (২৪ নভেম্বর) বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল জোসাইন খান এ আহ্বান জানান।

ব্যবসায় পরিচালনার বিভিন্ন বাধা দূর করে বেপজা তথা বাংলাদেশককে কীভাবে জাপানি বিনিয়োগকারীদের জন্য আরো আকর্ষণীয় গন্তব্য করে তোলা যায়, সে লক্ষ্যে বেপজা, জেট্রো এবং জাপান দূতাবাস নিয়মিত কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বেপজার সাথে এই আলোচনা অনুষ্ঠিত হয়। জাপানি প্রতিনিধিদল পূর্বের সভাসমূহে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা কররেন।

এ সময় বেপজা এবং প্রতিনিধিদল বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন এবং পূর্বের সভাসমূহে গৃহীত সিদ্ধান্ত যথা কনটেইনারের দ্বিমূখী ব্যবহার ও জেনারেটর ব্যবহার সার্ভিস চার্জ প্রত্যাহার প্রভূতি বাস্তবায়নের জন্য বেপজাকে ধন্যবাদ জানান। তারা আশাবাদ ব্যক্ত করেন, যে সব বিষয়াদি এখনও বাস্তবায়ন করা সম্ভব হয়নি, তা দ্রুত সমাধানের লক্ষ্যে বেপজা কাজ করবে।

এ সময় বেপজার যুব কর্মীদের জাপানে দক্ষতা উন্নয়নে উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের জন্য জাপান সরকারের কাছে আহ্বান জানানো হয়।

জেট্রোর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ইউজি আন্দো, জাপান দূতাবাসের ফার্স্ট মেক্রেটারি ইয়ামামোকো আকিরা, দূতাবাসের উপদেষ্টা ওজাকি সো, বেপজার সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন ও মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box