শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

ইউল্যাবে দ্বিতীয় বার অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্ট প্রাইজ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ১৮৪ Time View

ঢাকা: ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্ট প্রাইজ অনক্যাম্পাস ২০২২। এ বছর দেশের এ স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বারের মত হাল্ট প্রাইজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। হাল্ট প্রাইজ একটি বার্ষিক ব্যবসায়িক প্রতিযোগিতা; যেখানে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী ব্যবসায়িক মডেলের মাধ্যমে বিশ্বের চারপাশে ঘটমান সামাজিক সমস্যাগুলো সমাধানের আকর্ষনীয় সুযোগ পায়। এ ব্যবসায়িক মডেলগুলি অবশ্যই হতে হবে সাস্টেইনেবল ও আমাদের বিশ্বে উন্নতি সাধনে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবে।

ঢাকায় বিশ্ববিদ্যালয় ফের খোলার পর এ বছর ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) হাল্ট প্রাইজ ২০২২ অনক্যাম্পাসের প্রচারণা শুরু করার প্রস্তুতি নিচ্ছে। চলমান মহামারীর কারণে ইউল্যাব পুরো অনক্যাম্পাস রাউন্ড অনলাইনে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। এ ইভেন্টটি ইউল্যাব কো-কারিকুলার অফিস ও ইউল্যাবের ছাত্র প্রতিনিধিরা সহ-পরিচালনা করতে চলেছে। প্রতিযোগী রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ বছর, বিবিএ বিভাগের আবদুল্লাহ সরোয়ার আলিফ হাল্ট প্রাইজের মত স্বনামধন্য আন্তর্জাতিক ব্যবসায়িক প্রতিযোগিতায় তার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করার জন্য ইউল্যাব থেকে ক্যাম্পাস ডিরেক্টর নির্বাচিত হয়েছেন।

‘সর্ব শক্তিমানের কৃপায় হাল্ট প্রাইজে নিজ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত। এ বছর আমরা এমন ব্যক্তিদের খুঁজছি যারা তাদের ব্যবসায়িক পরিকল্পনার মাধ্যমে বিশ্বকে পরিবর্তন করার মানসিকতা রাখে ও আমরা তাদেরকে একত্রিত করে একটি প্ল্যাটফর্ম দিতে পেরে আনন্দিত হব।’ বলেন ইউল্যাব হাল্ট প্রাইজের এ বছরের ক্যাম্পাস ডিরেক্টর আলিফ্

ইউল্যাবে হাল্ট প্রাইজের ২৩ সদস্যের আয়োজক কমিটি ঘোষণা করা হয়েছে ও সম্পূর্ণ দলকে ১১টি দলে বিভক্ত করা হয়েছে যথা- স্টার্টআপ টিম, ফিন্যান্স টিম, জাজ এন্ড ফ্যাসিলিটেটর টিম, ব্র্যান্ডিং এন্ড প্রমোশন টিম, প্রেস রিলিজ টিম, গ্রাফিক্স টিম, সোশ্যাল মিডিয়া টিম, ইভেন্ট টিম, হসপিটালিটি ম্যানেজমেন্ট টিম, লজিস্টিক টিম এবং স্পন্সর টিম।

দশ লাখ ডলারের গ্লোবাল স্টার্টআপ পুরস্কারসহ হাল্ট প্রাইজ বিশ্বব্যাপী এক মিলিয়নেরও বেশি শিক্ষার্থীর জন্য ইম্প্যাক্ট ফোকাসড প্রোগ্রাম ও প্রশিক্ষণ চালু করেছে। এছাড়া একটি উন্নত বিশ্ব গড়ে তোলার উদ্দেশ্যে সর্বত্র তরুণদের জন্য একটি সুগম পথ তৈরির লক্ষ্যে এগিয়ে চলছে।

প্রতি বছর ১০০+ দেশ থেকে হাজার হাজার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাল্ট প্রাইজে অংশ নিচ্ছে ও এর শুরু থেকেই অংশগ্রহণকারীরা দুই হাজারের অধিক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করে আসছে। ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) ২০২০ সালে অনক্যাম্পাস রাউন্ড সফলভাবে সমাপ্ত করার পরে ব্যাক্সস্পেস দলের সদস্যদের হাল্ট প্রাইজ অনক্যাম্পাস ২০২০ এর বিজয়ী হিসাবে ঘোষণা করা হয়েছিল।

পবা/এমএ

Share This Post

আরও পড়ুন