ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আ জ ম নাছিরের ‘আইডিয়া’ ধার করে শুরু রেজাউল করিমের নির্বাচনী প্রচারণা

পরম বাংলাদেশ ডেস্ক
জানুয়ারি ৮, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

করোনা ভাইরাস সংক্রমণের কারণে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ জানুয়ারী। নির্বাচন কমিশনের (ইসি) বেঁধে দেয়া সময় মেনে শুক্রবার (৮ জানুয়ারি) থেকে শুরু হল নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা।

বাদে জুমা শাহ আমানত মাজার জেয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীও।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সদস্য সামশুল আলম, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরিদ মাহমুদসহ নেতাকর্মীরা।

স্বচ্ছ ও ‘স্মার্ট চট্টগ্রাম সিটি‘ গড়ার অঙ্গীকার নিয়ে প্রচারণার শুরুতে রেজাউল করিম চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নের অগ্রযাত্রাকে অধিকতর মসৃণ ও গতিশীল করতে আমি আমার দলীয় প্রতীক নৌকায় আপনাদের ভোট প্রত্যাশা করছি।’

তিনি বলেন, ‘চট্টগ্রামের মানুষের রায় নিয়ে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী চসিকের প্রথম মেয়র নির্বাচিত হয়ে চট্টগ্রামের উন্নয়নের নতুন দুয়ার খুলে দিয়েছিলেন। তিনি কর্পোরেশনে আয়ের খাত সৃষ্টি করে নিজস্ব বাজেটে চট্টগ্রামের উন্নয়ন করেছিলেন। আমি বাংলার স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগ, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, মুক্তিযুদ্ধের সম্মূখযোদ্ধা ও মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্ট সহচর হিসেবে কথা দিলাম, মেয়র নির্বাচিত হয়ে আমি জনগণের শক্তি ও মতামতকে পাথেয় করে আধুনিক সুযোগ সুবিধার শতভাগ প্রয়োগের মাধ্যমে চট্টগ্রামকে একটি স্বচ্ছ ও স্মার্ট সিটিতে পরিণত করব। যেখানে সহজেই নাগরিকরা সকল প্রকার আধুনিক সেবা লাভ করবে।’

এরপর রেজাউল করিম নগরীর এক নাম্বার দক্ষিণ পাহাড়তলী, দুই নাম্বার জালালাবাদ ও তিন নাম্বার পাঁচলাইশ ওয়ার্ডে গণসংযোগ করেন।

উল্লেখ্য, চট্টগ্রামে ‘স্মার্ট সিটি’ আইডিয়াটির প্রবক্তা হলেন চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি চট্টগ্রামকে স্মার্ট সিটিতে পরিণত করার লক্ষ্যে মন্ত্রণালয়ে ‘স্মাট সিটি‘ শীর্ষক একটি প্রকল্পও পাঠিয়েছিলেন।

Facebook Comments Box