ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আসছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার সমৃদ্ধ অপোার রেনো সিরিজের নতুন ফোন

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ৮, ২০২১ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: কাটিং-এজ প্রযুক্তি নিয়ে কাজ করা অপো ফের দেশের বাজারে নতুন স্মার্টফোন আনতে যাচ্ছে। ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফিতে সেরা এবারের ফোনটি হবে রেনো সিরিজের সর্বশেষ ভার্সন। বলা হচ্ছে, ‘ফোনটি ক্যামেরা ফিচারে এক প্রকার আর্ট নিয়ে আসবে।’

সারা বিশ্বে অপোর রেনো সিরিজের আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে প্রথম বারের মত রেনো সিরিজ বাজারে আসে। তারপর সুপার ফটোগ্রাফির জন্য এ অল্প সময়ের মধ্যে গ্রাহক জনপ্রিয়তা পায় সিরিজের ফোনগুলো। একেকটা ভার্সন তার আগের ভার্সনের চেয়ে নিত্যনতুন প্রযুক্তি ও ফিচারসমৃদ্ধ। ফলে ধীরে ধীরে ফটোগ্রাফি প্রিয় তরুণের স্টাইলের প্রতীক হয়ে দাঁড়ায় রেনো।

এবারের ফোনটির বিশেষ দিক হচ্ছে, এতে থাকছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রটে ক্যামেরা সেটআপ। ব্যবহারকারীরা নি:সন্দেহে ফটোগ্রাফিতে আগের চেয়ে উন্নততর অভিজ্ঞতা পাবেন। এর দুর্দান্ত ফটোগ্রাফির জন্য ৬৪ মেগা পিক্সেল কোয়াড-ক্যামেরা সেটআপ ও শক্তিশালী কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সক্ষমতা ফটোগ্রাফিতে ভিন্ন মাত্রা যোগ করবে। চাইলে পোর্ট্রটে ভিডিওতে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার ইফেক্ট যোগ করা যাবে। তাই এমন সর্বাধুনিক প্রযুক্তি থাকার কারণে যে কোন পরিবেশ নিঁখুতভাবে সঠিক কালারে ছবি ও ভিডিও করা যাবে।

১৭৩ গ্রাম ওজনের সাথে রেনো সিরিজের নতুন ফোনটির পুরুত্ব হবে সাত দশমিক আট মিলিমিটার। দৃষ্টিনন্দন ডিজাইন ও কালারের জন্য এখানে ব্যবহার করা হয়েছে অপো রেনো গ্লো ইফেক্ট। বড় ব্যাটারি থাকার কারণে ফোনটি গেমারদের প্রত্যাশাও পূরণ করবে বলে আশা করা যায়। আর কাস্টমাইজড স্মার্টফোন অভিজ্ঞতার দিতে ফোনে থাকছে কালারওএস ১১ অপারেটিং সিস্টেম।

জানা গেছে, দীর্ঘ প্রতীক্ষার অবসান করে রেনো সিরিজের এ ফোনটি খুব শিগগিরই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। ইতিমধ্যে ফোনটি নিয়ে অপো ভক্তদের মধ্যে আগ্রহের তৈরি হয়েছে। ফোনটি কবে আসবে, দাম কতো, কি কি থাকছে এ সম্পর্কে বিস্তারিত জানতে অপোর ফেসবুক পেজ ও ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

প্রেস বার্তা

Facebook Comments Box