বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন

আসছে সাংবাদিক ফেরদৌস শিপনের উপন্যাস ‘উল্টোদিকে ব্যালকনি’

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮৩ Time View

চট্টগ্রাম: ভালোবাসা দিবসে ভাল লাগার খবর পেলেন সাংবাদিক ফেরদৌস শিপন।

‘দাঁড়িকমা প্রকাশনী’ নিয়ে আসছে তার লেখা উপন্যাস ‘উল্টোদিকে ব্যালকনি’। যেখানে তিনি বলতে চেয়েছেন, মৃত্যু মানেই হারিয়ে যাওয়া!

মৃত্যু মানে চূড়ান্ত এক সত্য-অনিশ্চিত অন্ধকারের নাম। মৃত্যুর মতো এই অনিবার্যতাকে এড়াতে পারবে না কেউই। তা জেনেও মৃত্যু প্রসঙ্গে আমরা সর্বদাই অপ্রস্তুত। জীবনের এই পথে হাঁটতে গিয়ে আমরা মত্ত হই ভোগ-বিলাসিতার সমীকরণে। আমরা কেউই মানতে পারি না চিরন্তন এ প্রস্থান। সমাজের ঘটে যাওয়া এমন বাস্তব কিছু ঘটনা অবলম্বনে সাজানো হয়েছে ‘উল্টোদিকে ব্যালকনি’ উপন্যাসটি।

সোহানুর রহমান অনন্তের প্রচ্ছদে উপন্যাসটি ছাপছে দাঁড়িকমা প্রকাশনী। এ জন্য প্রকাশক আবদুল হাকিমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফেরদৌস শিপন। আসছে বই মেলায় উপন্যাসটি তারা পাঠকের হাতে পৌঁছে দিতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন শিপন।

এছাড়াও কুরিয়ার যোগে বইটি রকমারি ডটকম থেকে নেওয়া যাবে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সমাজ মাধ্যম ফেসবুকে খুশির জানিয়ে সাংবাদিক ফেরদৌস শিপন লিখেছেন, ‘ভালোবাসা দিবসে ভালোলাগার খবর জানালো দাঁড়িকমা। উপন্যাসটি ছাপানোর কাজে যথেষ্ট সহযোগিতা করেছে স্নেহের ছোট ভাই আকাশ ইকবাল। যাকে এখনো অসম্ভব যন্ত্রণা ও পীড়া দিচ্ছি।’

প্রসঙ্গত, সাংবাদিক ফেরদৌস শিপন দীর্ঘ দিন সাংবাদিকতা করেছেন দৈনিক আজাদীতে। বর্তমানে তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল বাংলাধারা’য় সম্পাদক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে শিপন একজন আপাদমস্তক ভদ্রলোক হিসেবে পরিচিত। সর্বদা হাস্যোজ্জ্বল ফেরদৌস একজন রোসবোধ ব্যক্তি হিসেবেও খ্যাত।

Share This Post

আরও পড়ুন