শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

আসছে সাংবাদিক ফেরদৌস শিপনের উপন্যাস ‘উল্টোদিকে ব্যালকনি’

পরম বাংলাদেশ প্রতিবেদন / ২৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রাম: ভালোবাসা দিবসে ভাল লাগার খবর পেলেন সাংবাদিক ফেরদৌস শিপন।

‘দাঁড়িকমা প্রকাশনী’ নিয়ে আসছে তার লেখা উপন্যাস ‘উল্টোদিকে ব্যালকনি’। যেখানে তিনি বলতে চেয়েছেন, মৃত্যু মানেই হারিয়ে যাওয়া!

মৃত্যু মানে চূড়ান্ত এক সত্য-অনিশ্চিত অন্ধকারের নাম। মৃত্যুর মতো এই অনিবার্যতাকে এড়াতে পারবে না কেউই। তা জেনেও মৃত্যু প্রসঙ্গে আমরা সর্বদাই অপ্রস্তুত। জীবনের এই পথে হাঁটতে গিয়ে আমরা মত্ত হই ভোগ-বিলাসিতার সমীকরণে। আমরা কেউই মানতে পারি না চিরন্তন এ প্রস্থান। সমাজের ঘটে যাওয়া এমন বাস্তব কিছু ঘটনা অবলম্বনে সাজানো হয়েছে ‘উল্টোদিকে ব্যালকনি’ উপন্যাসটি।

সোহানুর রহমান অনন্তের প্রচ্ছদে উপন্যাসটি ছাপছে দাঁড়িকমা প্রকাশনী। এ জন্য প্রকাশক আবদুল হাকিমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফেরদৌস শিপন। আসছে বই মেলায় উপন্যাসটি তারা পাঠকের হাতে পৌঁছে দিতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন শিপন।

এছাড়াও কুরিয়ার যোগে বইটি রকমারি ডটকম থেকে নেওয়া যাবে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সমাজ মাধ্যম ফেসবুকে খুশির জানিয়ে সাংবাদিক ফেরদৌস শিপন লিখেছেন, ‘ভালোবাসা দিবসে ভালোলাগার খবর জানালো দাঁড়িকমা। উপন্যাসটি ছাপানোর কাজে যথেষ্ট সহযোগিতা করেছে স্নেহের ছোট ভাই আকাশ ইকবাল। যাকে এখনো অসম্ভব যন্ত্রণা ও পীড়া দিচ্ছি।’

প্রসঙ্গত, সাংবাদিক ফেরদৌস শিপন দীর্ঘ দিন সাংবাদিকতা করেছেন দৈনিক আজাদীতে। বর্তমানে তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল বাংলাধারা’য় সম্পাদক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে শিপন একজন আপাদমস্তক ভদ্রলোক হিসেবে পরিচিত। সর্বদা হাস্যোজ্জ্বল ফেরদৌস একজন রোসবোধ ব্যক্তি হিসেবেও খ্যাত।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ