মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

আলোকচিত্রী চঞ্চল মাহমুদের চিকিৎসায় পাশে দাঁড়ালো বিজিএমইএ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ২৩ Time View

ঢাকা: খ্যাতিমান আলোকচিত্রী চঞ্চল মাহমুদের চিকিৎসায় আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। চঞ্চল মাহমুদ হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বর্তমানে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

বিজিএমইএর সভাপতি ফারুক হাসান দেশের ফ্যাশন আলোকচিত্রের অন্যতম পথিকৃত, চঞ্চল মাহমুদের চিকিৎসার জন্য তার সহধমির্ণীর কাছে পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন।

বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যাকান্ডের পর থেকেই প্রতিবাদস্বরূপ সব সময়ই কালো পোশাক পরিধান করে আসছেন বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ অনুসারী চঞ্চল মাহমুদ। বঙ্গবন্ধু ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের সদস্যসহ নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছিলেন।

শোকের এ মাসে শনিবার (১৪ আগস্ট) বিজিএমইএ চঞ্চল মাহমুদের জন্য সহযোগিতার হাত প্রসারিত করেছে। বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক তানভীর আহমেদ, পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব, জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী, খ্যাতিমান অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এবং ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বানিজ্য সংগঠন হিসেবে বিজিএমইএ তৈরি পোশাক শিল্পের উন্নয়নে একনিষ্ঠভাবে কাজ করে চলেছে, যে শিল্পটি কিনা লাখো লাখো মানুষের জীবনে পরিবর্তন এনেছে। তবে বিজিএমইএ মনেপ্রাণে বিশ্বাস করে, শুধুমাত্র ব্যবসায়ের প্রসার ঘটানো নয়, এর বাইরেও সমাজের প্রতি বিজিএমইএ এর দায়বদ্ধতা রয়েছে। আর এ দায়িত্ববোধে উদ্বুদ্ধ হয়ে বিজিএমইএ সব সময়ে সমাজের জন্য মঙ্গলজনক কাজগুলোর সাথে সক্রিয়ভাবে যুক্ত হয়েছে।

বাংলাদেশে করোনা মহামারিকালীন নজিরবিহীন সংকটে বিজিএমইএ সীমিত সম্পদ নিয়েই সম্মুখ সারির যোদ্ধা ও দরিদ্র জনগনের সহায়তায় এগিয়ে এসেছে। স্বাস্থ্যকর্মীদের মাঝে পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরমঞ্জামাদি) বিতরণ ও নিম্ন-মধ্যম আয়ের খেটে খাওয়া মানুষ যারা করোনা অতিমারির কারণে দরিদ্র থেকে দরিদ্রতর অবস্থায় পতিত হয়েছে, তাদের মাঝে খাদ্য বিতরণ করেছে। জিএমইএ কোভিড আক্রান্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান হিসেবে ছয় কোটি টাকা দিয়েছে।

Share This Post

আরও পড়ুন