শিরোনাম
দুঃস্থ নারীদের নগদ টাকা উপহার দিল হিউম্যান সাপোর্ট ফাউন্ডেশন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বায়েজিদ থানা ছাত্রদলের মিলাদ ও ইফতার বিতরণ স্বেচ্ছাসেবকলীগ নেতা হেলাল উদ্দিনের অর্থায়নে ফ্রি সবজি বাজার আন্দরকিল্লায় রমজানে ডায়াবেটিস রোগীর সমস্যা, সমাধানে করণীয় ও হোমিওপ্রতিবিধান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চট্টগ্রামে আজ মাহে রমজানের শেষ জুমা; জেনে নিন জুমাতুল বিদার মহত্ত্ব আলোচিত ‘নয়া দামান’ গানের মূল শিল্পী তোসিবা বেগম উপেক্ষিত নিষেধাজ্ঞা সত্ত্বেও ভারত থেকে প্রবেশ বাড়ছে আখাউড়া স্থল বন্দর দিয়ে বিয়ের আগে রক্ত পরীক্ষা কেন করবেন? সরকারিভাবে অন্তত ৯০০ টন অক্সিজেন মজুত আছে
শনিবার, ০৮ মে ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন

আরিকা মাইশার গল্পে দুই বাংলায় নির্মিত হবে চলচ্চিত্র ‘পিশাচকথন’

পরম বাংলাদেশ ডেস্ক / ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৭ মার্চ, ২০২১

কিছু কিছু কাজ শুরু হয় হঠাৎ করেই। তেমন‌ই এক শুভ কাজের সূচনা হল এ আন্তর্জাতিক নারী দিবসের শুভক্ষণে। শুরু হল নতুনের পথে হাঁটা। এ নতুন পথে হাতে হাত মিলিয়ে হাঁটতে দেখা যাবে দুই বাংলার কিছু নতুন মুখ। কাঁটাতারের সব বাঁধা দূরে সরিয়ে দিয়ে আধুনিক যুগের মুঠোফোন‌ই সারল নতুন কাজের চিত্রনাট‍্যের আদান-প্রদান। খুব শিগগরই শুরু হবে সেই চিত্রনাট‍্যকে ক‍্যামেরায় বন্দির কাজ। তৈরি হবে এক স্বল্প দৈর্ঘ‍্যের ছবি ‘পিশাচকথন।’

এ ছবির পরিচলনার কাজ করবে ওপার বাংলা অর্থাৎ ভারতবর্ষের দুই নতুন মুখ রাহুল বনিক ও রাজীব বনিক। তাদের দুজনের বাড়িই ভারতের হুগলীর শ্রীরামপুরে। সম্প্রতি তাদের তৈরি একটি এড ফিল্ম বড় পর্দায় ঘুরে এলো কলকাতা ইন্টারন্যাশনাল মাইক্রো ফিল্ম ফেস্টিভেলের হাত ধরে এবং সেখান থেকে তারা বহু মানুষের ভালোবাসা ও বিশেষ সম্মান পেয়ে সত‍্যিই আপ্লুত। এবার তাদের সুযোগ ঘটল দুই বাংলা মিলে এক সাথে কাজ করার।

ছবির পরিচালক রাজীব ও রাহুল জানিয়েছেন ‘এ ছবি তৈরির সুযোগ পেয়ে তারা সত‍্যিই খুব আনন্দিত। এ ছবি তৈরির কাজে তারা ছাড়াও সক্রিয় ভূমিকায় পাওয়া যাবে অমিত প্রামাণিক, শুভ্রদীপ পলতা, সোহম ভট্টাচার্য্যসহ সায়ন ব‍্যানার্জীর মত একটা তরুণ দলকে।

ছবির পরিচালক রাজীব বনিক জানিয়েছে, গল্পের বাঁধন সত‍্যিই খুব ভাল। তবে গল্প আর সিনেমার ভাষা যেহেতু দুটো দুরকম, সেহেতু নতুন ধাঁচে গল্পকে আর একটু জোরকদমে বাঁধতে হবে। আর তা সফলভাবে করতে পারলেই এ গল্প হয়ে উঠবে এক্কেবারে দর্শকের মনের মত।

গল্পের লেখিকা আরিকা মাইশাকে কুর্নিশ জানিয়েছে এ ছবির তরুণ দল।

গল্পের লেখিকা বাংলাদেশের চট্টগ্রামের বাসিন্দা আরিকা মাইশা জানিয়েছেন, এ গল্পের মাধ্যমে পুরুষশাসিত সমাজে নারীদের প্রতি সহিংসতার চিত্র তুলে ধরা হয়েছে। এ ছবি সফলতার সাথে তৈরি হলে ভারতবর্ষ ও বাংলাদেশ দুই স্থানেই বড় পর্দায় চলবে বলে তার বিশ্বাস।

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ