ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আমেনা ফিশিংয়ের এমভি ডিজনির দুই কর্মকর্তার লঘু দন্ড! তবে খোয়ালো পাঁচ টন জাটকা

পরম বাংলাদেশ প্রতিবেদন
নভেম্বর ২৬, ২০২০ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: জাটকা ইলিশ ধরার দায়ে চট্টগ্রাম বন্দর সংলগ্ন কর্ণফুলী নদীতে আটক হওয়া মেসার্স আমেনা ফিশিংয়ের জাহাজ এমভি ডিজনির দুই কর্মকর্তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সাথে জাহাজটির হিমায়িত গুদাম থেকে পাঁচ টন আহরণ নিষিদ্ধ জাটকা ইলিশ জব্দ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম বন্দর সংলগ্ন কর্ণফুলী নদীর পুরাতন ব্রিজঘাটে চট্টগ্রাম বন্দর এনএসআই সদস্যদের উপস্থিতিতে জাটকা সংরক্ষণ আইন -১৯৫০ অনুযায়ী এ সব পদক্ষেপ গ্রহণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক।

এ সময় বাংলাদেশ মৎস্য অধিদপ্তর, মেরিন ফিশারিজ বিভাগ ও বাংলাদেশ কোস্ট গার্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারি নিয়ম অনুসারে জব্দকৃত পাঁচ টন জাটকা মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

প্রসঙ্গত, বুধবার (২৫ নভেম্বর) রাত নয়টার দিকে চট্টগ্রাম বন্দর এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে জাটকা ভর্তি আমেনা ফিনিসিংয়ের এমভি ডিজনি নামের ফিসিং জাহাজটি আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক বলেন, ‘ডিজনী নামের জাহাজ প্রচুর পরিমাণে জাটকা আহরণ করেছিল, যা বিপনণ, বাজারজাতকরণ সরকারি নির্দেশনা অনুযায়ী নিষিদ্ধ। তাই জাটকাগুলো জব্দসহ মেহেদী হাসান সবুজ (২৫) ও কামাল হোসেনকে (৪২) পাঁচ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়।

ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী নভেম্বর থেকে জুন পর্যন্ত জাটকা আহরণ, বিপনণ ও বাজারজাতকরণ নিষিদ্ধ।

Facebook Comments Box