শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন

আমার বেঁচে থাকার জন্য তোমাদের প্রয়োজন

সায়মা তাবাসসুম তোহফা / ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
সায়মা তাবাসসুম তোহফা

সায়মা তাবাসসুম তোহফা: অনেক ভেবে দেখলাম, আসলে আমাকে তোমার প্রয়োজন নেই। ভোরে ঘুম ভেঙে কারো স্পর্শ খোঁজার জন্য কিংবা কারো চুলের গন্ধে হারানোর জন্য, ঘুমের ঘোরে হাতড়ে পাবার জন্য আমাকে তোমার প্রয়োজন নেই। কারণ, সে অভ্যাস তোমার কখনোই ছিল না। ঘুম থেকে জেগে কারো হাসিমুখ দেখে চা খাওয়ার জন্য আমার প্রয়োজন নেই। কারণ, তুমি অনেক ভাল চা বানাও। অফিস যাবার সময় অফিসের জিনিসপত্র গুছিয়ে দেওয়ার জন্য আমাকে প্রয়োজন নেই। কারণ, তুমি নিজেই আমার চেয়ে অনেক বেশি গোছালো।

অফিসে গিয়ে কেউ ফোন করে খোঁজ নিবে, একটু মিষ্টি করে কথা বলবে, তার জন্যও আমাকে তোমার প্রয়োজন নেই। কারণ, তোমার কাজের মাঝে কল দিলে তুমি বড্ড বিরক্ত হও। অফিস শেষে ক্লান্ত তোমার পাশে বসে নতুন কোন নাশতা বানিয়ে তোমাকে মুগ্ধ করার জন্য আমাকে তোমার প্রয়োজন নেই। কারণ, এসব তোমার কাছে অপচয়। আর বিকালের চা? সে তো তুমি বেশ ভালই পারো। কফি মিশিয়ে তোমার স্পেশাল চা। আমার তাতেও প্রয়োজন নেই। রাতের খাবারে পাশে বসে এটা ওটা পাতে তুলে দিবে বা দু লোকমা খাইয়ে দিবে, তার জন্যও আমাকে তোমার প্রয়োজন নেই। কারণ, এসব আদিখ্যেতা তোমার বড়ই অপছন্দের।

রাতে শোওয়ার সময় কারো সাথে খুনসুটিতে মেতে উঠা বা চুলে বিলি কেটে দেওয়ার জন্য আমাকে তোমার প্রয়োজন নেই। কারণ, তুমি ওই সময়ে দুনিয়ার সব জ্ঞান আহরণে ব্যস্ত।

কখনো গভীর রাতে জোছনা দেখার জন্য দুয়েকটা প্রেমালাপের জন্য আমার প্রয়োজন নেই। কারণ, এসব তোমার কাছে অবাস্তব, অলীক। তাহলে আমি কি জন্য আটকে আছি এ সংসারে? সন্তানের জন্য? ওরা তোমার সাথে বেশ ভালোই থাকে। সময়ের পরিক্রমায় ওদেরও হয়তো আমার সব আবেগ অনুভূতি অবাস্তব হাস্যকর মনে হবে।

মাঝে মাঝে ইচ্ছে করে চলে যাই। আমাকে তো কারো প্রয়োজন নেই। কিন্তু পরে ভাবি, আমারই আসলে তোমাদেরকে প্রয়োজন। আমার শিকড় ছড়িয়ে ছিটিয়ে গেছে তোমার সংসারে। চলে যাওয়া সম্ভব না বরং কেটে ফেলা সম্ভব। আমার সবকিছুই তো তোমরাই। তাছাড়া বন্ধু মহলে, আত্মীয় মহলে আদর্শ স্বামী সংসারের গল্প করার জন্য তোমাদের প্রয়োজন, অভিভাবক মহলে সন্তানের আনুগত্য আর ভালোবাসার গল্প করার জন্য তোমাদের প্রয়োজন, সেলফি তুলে হ্যাপি ফ্যামিলির বাহবা পাওয়ার জন্য প্রয়োজন

সবচেয়ে বড় কথা আমার বেঁচে থাকার জন্য তোমাদের প্রয়োজন। তোমাদের নাইবা থাকল আমার প্রয়োজন

লেখক: প্রাক্তন শিক্ষার্থী, অর্থনীতি বিভাগ, চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ