মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৪৩ অপরাহ্ন

আমরা জনগণ সব সময় নোংরা রাজনীতির শিকার

মোহাম্মদ জসিম উদ্দিন / ৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
মোহাম্মদ জসিম উদ্দিন

মোহাম্মদ জসিম উদ্দিন: আমরা জনগণ সব সময় নোংরা রাজনীতির শিকার। কোন দল বা গোষ্ঠীকে ঠেকানোর জন্য শুক্রবার থেকে মাত্র পাঁচ দিনের জন‍্য শপিং মল ও দোকানপাট না খুলে, সরকার আঠারো কোটি মানুষের ঘরে ঘরে কমপক্ষে ১৪ দিনের খাদ্য ও চিকিৎসার ব‍্যবস্থা করে ভয়াবহ মহামারী করোনা ঠেকানোর জন‍্য প্রয়োজনে কারফিউ বা কড়াকড়ি লকডাউন প্রশাসনের মাধ্যমে মাঠ পর্যায়ে কার্যকর করতে পারে। এতে হয়তো বাংলার মানুষ ইনশাআল্লাহ বাঁচবে।

মাত্র পাঁচ দিনের জন‍্য শপিং মল ও দোকানপাট খুললে মানুষকে আর বাড়ি-ঘরে আটকে রাখা যাবে না। সবাই ভয়াবহ করোনার কথা ভুলে ছেলে-মেয়েদের ঈদের কাপড়ের জন‍্য মার্কেট ও শপিং মলে হুমড়ি খেয়ে পড়বে। তাতে ভয়াবহ করোনা থেকে দেশ ও মানুষকে বাঁচানো সম্ভব হবে না। এতে সরকার ও জনগণের চরম ক্ষতি হবে।

সরকার সিদ্ধান্ত পাল্টিয়ে জনগণের কল‍্যাণে যদি ঈদ পর্যন্ত সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সারা দেশে শপিং মল ও দোকানপাট খোলা রাখে, মানুষ ধীরে ধীরে কেনাকাটা করবে।

মনে হয়, করোনা মানুষকে আক্রমণ করে না। শুধুমাত্র আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, শপিং মল ও দোকানপাট করোনায় আক্রান্ত হয়। এ জন‍্য এসব প্রতিষ্ঠানকে বিধি-নিষেধের মাধ‍্যমে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সরকারের ঘোষিত বিধি-নিষেধ তোয়াক্কা না করে, রাস্তঘাটে হাজার হাজার মানুষ স্বাস্থ্যবিধি না মেনে ঘুরা-ফেরা করছে। দেখে মনে হয়, বিধি-নিষেধ মানুষের জন‍্য নয়, শুধুমাত্র উল্লেখিত প্রতিষ্ঠানগুলোর জন‍্য।

সরকারকে দেশ ও জনগণের কথা চিন্তা করে যুগোপযোগী সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণের বিনীত অনুরোধ।

লেখক: এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট অ্যান্ড জর্জ কোর্ট, চট্টগ্রাম

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ