বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:৩৮ অপরাহ্ন

আবৃত্তি গুরু রণজিৎ রক্ষিতের ৭৩তম জন্ম বার্ষিকীতে বোধনের শ্রদ্ধাঞ্জলি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৩৪০ Time View

চট্টগ্রাম: রোববার ১০ জানুয়ারি ছিল প্রয়াত আবৃত্তি শিল্পী ও মঞ্চাভিনেতা রণজিৎ রক্ষিত ৭৩ তম জন্ম বার্ষিকী। ‘প্রাণের মানুষ আছে প্রাণে’ শিরোনামে এ সাংস্কৃতিক ব্যক্তিত্বের জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

এ দিন বিকালে নগরীর ডিসি হিল সংলগ্ন ফুলকির মিলনায়তনে আয়োজন করা হয় রণজিৎ রক্ষিতের জন্ম বার্ষিকীর শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠান।

এতে প্রয়াতের প্রতি শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন কবি, নাট্যজন ও বিভিন্ন সংস্কৃতি সংগঠনের সংগঠকবৃন্দ। তারা বলেন, ‘এই শিল্পময় সুধীজন সময়ের পরম্পরায় সংস্কৃতির বিভিন্ন মঞ্চে এক সময় সকলের প্রিয় স্বজন হয়ে ওঠেন অভিভাবক। তার অবদান শুদ্ধ সংস্কৃতি চর্চায় আজীবন উজ্জ্বল হয়ে থাকবে।’

করোনার কারণে এবার রণজিৎ রক্ষিতের জন্ম বার্ষিকী পালন করা হয়েছে সীমিত আয়োজনে। যেখানে স্মৃতিচারণা, কবিতা পাঠ ও জন্ম বার্ষিকীর কেক কাটা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে ছিলো ‘অন্তর মম বিকশিত কর অন্তরতর হে’ সমবেত সংগীত। এর পর ঋতু সাহার কণ্ঠে কবিগুরুর গানে ভাবগম্ভীর আবহ বিরাজ করে।

হৃদ্যতাময় পুরো এ আয়োজনে কবিতা পাঠ ও স্মৃতিচারণে অংশ নেন বোধন আবৃত্তি পরিষদের সহ-সভাপতি সুবর্ণা চৌধুরী, সাধারণ সম্পাদক এসএম আবদুল আজিজ, অর্থ সম্পাদক অনুপম শীল, অনুষ্ঠান সম্পাদক মৃন্ময় বিশ্বাস, প্রশিক্ষণ সম্পাদক সঞ্জয় পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিপ্লব কুমার শীল, সাজেদুল আনোয়ার, শুভাগত বড়ুয়া, কাবেরী আইচ, সাজ্জাত হোসেন, জাহানারা বেগম, শ্রাবণী বণিক, ইভান পাল, ঈশা দে, পূর্ণা দাশ, অর্পিতা চৌধুরী, ষষ্ঠী দে দুর্গা প্রমুখ।

উল্লেখ্য, আবৃত্তি শিল্পী রণজিৎ রক্ষিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য। তিনি বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক, দীর্ঘ সময় বোধনের সভাপতি এবং বোধন আবৃত্তি স্কুলের আমৃত্যু অধ্যক্ষ ছিলেন।

প্রেস নিউজ

Share This Post

আরও পড়ুন