রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

আদমজী ইপিজেডে পিপিই তৈরিতে ১৮ মিলিয়ন ডলার বিনিয়োগ প্রাণ-আরএফএলের

  • প্রকাশ : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ১৯৩ Time View

ঢাকা: প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী সংস্থা মেসার্স বঙ্গ প্লাস্টিক ইন্টান্যাশনাল লিমিটেড আদমজী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় ১৮.০৮ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে।

বঙ্গ প্লাস্টিক এ বিনিয়োগের মাধ্যমে আদমজী ইপিজেডে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এবং খেলনা তৈরির একটি কারখানা স্থাপন করতে যাচ্ছে।

দেশীয় মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি বছরে ৮৫০ মেট্রিক টন পিপিই যেমন- সার্জিকাল ফেস মাস্ক, ফেস মাস্ক-এন ৯৫, সার্জিকাল হ্যান্ড গ্লাভস, সু কাভার, মপ ক্যাপ, মেডিকেল গাউন, স্যানিটারি ন্যাপকিন, ডায়াপার, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি উৎপাদন করবে।

এছাড়া প্রতিষ্ঠানটি বছরে ৪ হাজার ৮৫৭ মেট্রিক টন খেলনা বা টয় যেমন- বেবি টয়েজ, রাইডার টয়েজ, স্লিপার টয়েজ, স্পোর্টস টয়েজ, এডুকেশনাল টয়েজ, বিল্ডিং টয়েজ, অ্যালফাবেট টয়েজ, সফট অ্যান্ড হার্ড এনিমেল টয়েজ ইত্যাদি উৎপাদন করবে।

কারখানাটিতে ১ হাজার ৯০০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) মহা ব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর এ সব তথ্য জানান।

তিনি জানান, সম্প্রতি বেপজা এবং বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনালের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং বঙ্গ প্লাস্টিকের চেয়ারম্যান রথেন্দ্র নাথ পাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

Share This Post

আরও পড়ুন