ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আত্মকেন্দ্রিক নয়, জনগণের কল্যাণে কাজ করুন

admin
নভেম্বর ৫, ২০২০ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: আত্মকেন্দ্রিক কাজ পরিহার করে জনগণ এবং দেশের কল্যাণে কাজ করার জন্য জন প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে
বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকালে নয়টি জেলা পরিষদের নব নির্বাচিত দশজন সদস্যের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের একজন করে এবং ফরিদপুর জেলা পরিষদের দুজন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

স্থানীয় সরকার মন্ত্রী আরো বলেন, ‘নিজে ভালো থাকতে চাইলে আমাদের চারপাশে যারা আছে, তাদের সবাইকে ভালো রাখতে হবে। অন্যের ক্ষতি করে নিজের স্বার্থ সিদ্ধি করলে পরবর্তী এর প্রভাব নিজের উপরেই আসবে।’

এ সময় জন প্রতিনিধিদের অন্যের সম্পদ অন্যায়ভাবে দখল এবং সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, ‘জন প্রতিনিধিরা যদি নিরপেক্ষভাবে নিজেদের ক্ষমতা প্রয়োগ না করে, নিজের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন না করে, তাহলে নিজেদের প্রতি অবিচার করা তো হবেই, সাধারণ মানুষের সাথেও বেঈমানী করা হবে। তাই নিজে ক্ষমতাবান বলে কোনক্রমেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।’

প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাসহ সকল শ্রেণী-পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে বলে মত প্রকাশ করেন তিনি।

‘সাধারণ মানুষ আমাদের নির্বাচিত করেছেন। জনপ্রতিনিধিদেরকেই জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে, জানান স্থানীয় সরকার মন্ত্রী।

উল্লেখ্য, বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার সিলেট জেলা পরিষদের সদস্যের মৃত্যুজনিত কারণে সদস্য পদ শুন্য হয়। এছাড়া ফরিদপুর জেলা পরিষদের দু’মজন সদস্য জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর পদত্যাগ করলে দুটি পদ শুন্য হয়।

Facebook Comments Box