মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

আওয়ামী নেতৃবৃন্দের জামিন, বিএনপির বেলায় উল্টো, আদালতে বাকশালী নগ্ন হস্তক্ষেপ

  • প্রকাশ : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৪৪২ Time View

চট্টগ্রাম: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এডভোকেট মীর মোহাম্মদ নাছির উদ্দিনের মুক্তি দাবি করেছেন চট্টগ্রাম মহানগর যুবদল।

রোববার (৮ নভেম্বর) বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে যুবদলের নেতৃদ্বয় বলেন, ‘১/১১ এর সময় অনৈতিক সরকার দেশকে বিরাজনীতিকরণের জন্য রাজনীতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এরই অংশ হিসেবে মীর নাছিরের বিরুদ্ধেও মিথ্যা মামলা দায়ের করা হয়। সে সময় অন্যায়ভাবে তাকে আটকও করা হয়। মামলা চলাকালে তার আইনজীবীরা মামলা মোকাবেলা করলেও কোন বক্তব্য আমলে না নিয়ে সরকারী নীল নকশা অনুযায়ী এক তরফা রায় ঘোষণা করা হয়। পরবর্তী উচ্চ আদালতে আপিল করা হলেও বর্তমান সরকার বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার জন্য অ্যাটর্নি জেনারেলের অফিসকে ব্যবহার করে মীর নাছিরের আপিলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে।’

‘আইনের প্রতি শ্রদ্ধা রেখে মীর নাছির আজ রোববার আদালতে আত্মসমর্পণ করেন। এই মামলায় দীর্ঘ দিন কারাবাসও করেন। নিন্ম আদালত এ ধরনের মামলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের জামিন দেয় অথচ বিএনপির নেতৃবৃন্দের বেলায় উল্টো জেল হাজতে পাঠায়। আদালত আজ আওয়ামী বাকশালী নগ্ন হস্তক্ষেপের শিকার।’- বলেন চট্টগ্রাম নগর যুবদল নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ দ্রুত মীর মোহাম্মদ নাছিরের মুক্তি দাবি করে আরো বলেন, ‘১/১১ এর সময় সরকার আওয়ামী নেতৃবৃন্দের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তী আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিভিন্ন আইনী কূটকৌশলে নিজেদের মামলাগুলো প্রত্যাহার অথবা নিস্পত্তি করে নেয়। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সচল রেখে ফরমায়েসী রায় প্রদানের মাধ্যমে সরকার বিরাজনীতিকরণ প্রক্রিয়া বাস্তবায়নের পথেই হাঁটছে, যা সুষ্ঠু রাজনীতির পরিপন্থী।’

‘বিএনপির সিনিয়র নেতৃবৃন্দকে নির্বাচনে অযোগ্য প্রমাণ করার হীন কৌশল হিসেবে এ মিথ্যা মামলায় সাজা প্রদান।’- অভিযোগ চট্টগ্রাম নগর যুবদলের।

নেতৃবৃন্দ ডিজিটাল বাকশালী আওয়ামী সরকারের এ দ্বিমুখী আচরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ধরনের অপতৎপরতা বন্ধের আহ্বান জানান।

বিবৃতি দাতারা হলেন- চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন