ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আইসিএবির চট্টগ্রাম অফিসে ভ্যাট আইনের দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

পরম বাংলাদেশ ডেস্ক
সেপ্টেম্বর ২৭, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) চট্টগ্রাম অফিসের কনফারেন্স হলে দুই দিনব্যাপী ‘প্রেক্টিকেল এপ্লিকেশন অব ভ্যাট এন্ড এসডি এ্যাক্ট-২০১২’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ২৪ ও ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় স্বাগত বক্তব্যে আইসিএবি চট্টগ্রাম আঞ্চলিক কমিটির (সিআরসি) চেয়ারম্যান মোহাম্মদ শাহিদ যুগোপযোগী প্রশিক্ষণ গ্রহণ করে দেশের কল্যাণে কাজ করার জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহবান করেন।

কর্মশালার প্রথম দিনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির এডিশনাল ডাইরেক্টর কাজী মুহাম্মদ জিয়াউদ্দীন ও সেশন চেয়ারম্যান ছিলেন আইসিএবি ভাইস প্রেসিডেন্ট সিদ্ধার্থ বড়ুয়া। দ্বিতীয় দিন প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মুহাম্মদ আকবর হোসাইন ও সেশন চেয়ারম্যান ছিলেন বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভ্যাট এজেন্ট অ্যান্ড ভ্যাট কনসালটেন্ট মো. আনোয়ারুজ্জামান।

দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ ভ্যাট অফিসিয়াল, ভ্যাট কর্মকান্ডের সাথে জড়িত দেশের আইনজীবীসহ প্রায় শতাদিক প্রশিক্ষণার্থী কর্মশালায় আংশগ্রহণ করেন এবং কর্মক্ষেত্রে ভ্যাট সংক্রান্ত যাবতীয় সমস্যা এবং বাংলাদেশ সরকারের ভ্যাট কার্যক্রম সফল বাস্তবায়ন করে দেশের অর্থনৈতিক উন্নয়নের গতিধারাকে সচল রাখার ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন।

সমাপনী বক্তব্য দেন আইসিএবি চট্টগ্রাম আঞ্চলিক কমিটির অনারারী সেক্রেটারি মোহাম্মদ আবুল কাশেম।

Facebook Comments Box