ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আইভি রহমান সম্মাননা পদক পেলেন গনি মিয়া বাবুল

ঢাকা
আগস্ট ৩১, ২০২২ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. গনি মিয়া বাবুল শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ‘আইভি রহমান সম্মাননা পদক-২০২২’ এ পেয়েছেন। বঙ্গবন্ধু একাডেমীর উদ্যোগে মঙ্গলবার (৩০ আগস্ট) বিকালে ঢাকার কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া তাকে এ সম্মাননা পদক দেন।

বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি শেখ ইকবাল খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলির সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উপদেষ্টা কামাল চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

উল্লেখ্য, মো. গনি মিয়া বাবুল দীর্ঘ দিন ধরে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে ও ব্যক্তিগতভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন। ইতিমধ্যে তিনি মানব সেবায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘মেলভিন জোন ফেলো-এমজেএফ’ উপাধিসহ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন। তিনি তার নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু ও গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করে আসছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে স্বীয় দায়িত্ব প্রশংসা ও দক্ষতার সাথে পালন করছেন। বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সংবাদপত্রে প্রবন্ধ, কবিতা ও ছড়া লেখে তিনি ইতিমধ্যে যথেষ্ট পরিচিতি লাভ করেছেন। তিনি ওই সম্মাননা পদকে ভূষিত হওয়ায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

প্রেস বার্তা

Facebook Comments Box