শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন

অ্যান্ড্রয়েড ১১ ব্যবহারকারীদের দুর্দান্ত অভিজ্ঞতা দেবে স্যামসাং ওয়ান ইউআই ৩

পরম বাংলাদেশ ডেস্ক / ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা: ওয়ান ইউআই ৩ উন্মোচন করেছে স্যামসাং ইলেকট্রনিকস। এর সর্বশেষ আপগ্রেডটি নির্দিষ্ট কিছু গ্যালাক্সি ডিভাইসে এসেছে। এ আপগ্রেড ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে আকর্ষণীয় নতুন ডিজাইন, উন্নতমানের নিত্য ব্যবহার্য ফিচার এবং নানা কাস্টমাইজেশন সুবিধা।

এ আপগ্রেডটি অ্যান্ড্রয়েড ১১ ওএস এর সাথে পাওয়া যাবে, যা স্যামসাংয়ের লক্ষাধিক ডিভাইসে তৃতীয় প্রজন্মের অপারেটিং সিস্টেম (ওএস) আপগ্রেড পৌঁছে দেয়ার অঙ্গীকারের অংশ হিসেবে গ্রাহকদের কাছে দ্রুততার সাথে সর্বাধুনিক উদ্ভাবন প্রদানের প্রতিশ্রুতিকে আরো জোরদার করেছে।

বেশির ভাগ বাজারে গ্যালাক্সি এস ২১ সিরিজ এবং গ্যালাক্সি এস ২০ সিরিজে ওয়ান ইউআই ৩ অন্তর্ভুক্তি শুরু হয়েছে। আপগ্রেডটি শীঘ্রই আরো বেশি দেশে এবং গ্যালাক্সি নোট ২০, জেড ফোল্ড ২, জেড ফ্লিপ, নোট ১০, ফোল্ড এবং এস ১০ সিরিজসহ আরো অনেক ডিভাইসে পাওয়া যাবে। চলতি বছরের প্রথমার্ধে গ্যালাক্সি এ ডিভাইসেও এ আপগ্রেড আসবে।

এ নিয়ে স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশন বিজনেসের প্রেসিডেন্ট ও প্রধান ড. টিএম রোহ বলেন, ‘গ্যালাক্সি ব্যবহারকারীদের মোবাইলের সর্বোচ্চ অভিজ্ঞতা প্রদানে আমাদের অঙ্গীকারের শুরু হিসেবে ওয়ান ইউআই ৩ উন্মোচন করা হয়েছে। উন্মোচনের সাথে সাথে ব্যবহারকারীদের সর্বশেষ উদ্ভাবিত ওএস -এ অ্যাকসেস প্রদান আমাদের প্রতিশ্রুতিরই অংশ।’

তিনি আরও বলেন, ‘ওয়ান ইউআই ৩ গ্রাহকদের ডিভাইস লাইফসাইকেল জুড়ে ধারাবাহিকভাবে নতুন উদ্ভাবন এবং চমকপ্রদ অভিজ্ঞতা প্রদানে আমাদের লক্ষ্য পূরণের অবিচ্ছেদ্য অংশ। তাই আপনার কাছে একটি গ্যালাক্সি ডিভাইস থাকলে আপনি ভবিষ্যতে নতুন ও অকল্পনীয় সব অভিজ্ঞতা উপভোগ করবেন।’

ওয়ান ইউআই ৩ এর ডিজাইন আপগ্রেড গ্যালাক্সি ব্যবহারকারীদের ওয়ান ইউআই অভিজ্ঞতাকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করবে। ইন্টারফেসের মধ্যে যে সব ফিচার ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ব্যবহার করেন (যেমন: হোম স্ক্রিন, লক স্ক্রিন, নোটিফিকেশন এবং কুইক প্যানেল), সে সব ফিচারে গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শনে এ ফিচারগুলো দেখার ও ব্যবহারের ক্ষেত্র আরো সমৃদ্ধ করা হয়েছে।

ওয়ান ইউআই ৩ শুধু দেখতেই ভিন্ন নয়, এটি ব্যবহারেও ভিন্নধর্মী অভিজ্ঞতা প্রদান করে ন্যাচারাল হ্যাপটিক ফিডব্যাকের সাথে মসৃণ মোশন ইফেক্ট ও এনিমেশন সমন্বিত হয়ে ফোনের ব্যবহারকে করবে আরও আনন্দদায়ক।

ওয়ান ইউআই ৩ ব্যবহারকারীর ডিভাইসে থাকা ক্যামেরাকে আরো শক্তিশালী করে তোলে। ছবিতে উন্নতমানের এআই ভিত্তিক জুম এবং উন্নত অটোফোকাস ও অটো-এক্সপোজার দুর্দান্ত ছবি তোলায় সহায়তা করে। আর এসব স্মৃতি যাতে হারিয়ে না যায় তা নিশ্চিত করতে এডিট করা ছবি সেভ করার পরেও পুনরায় আসল ছবিটি ব্যবহারকারীরা দেখতে পাবেন।

স্যামসাং ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী ইউআই কাস্টমাইজ করার সুবিধা নিয়ে এসেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের কাজ ও ব্যক্তি জীবনের জন্য আলাদা প্রোফাইল করতে পারবেন, যাতে ভুল মানুষকে কিছু পাঠিয়ে দেয়া নিয়ে ব্যবহারকারীদের চিন্তা করতে না হয়। কলের অভিজ্ঞতাকে আরো ব্যক্তিগত করে তুলতে, এখন ইনকামিং এবং আউটগোয়িং কল স্ক্রিনে ভিডিও সংযুক্ত করা যাবে।

ব্যবহারকারীদের প্রয়োজনের বিষয়টি বিবেচনা করেই ওয়ান ইউআই ৩ তৈরি করা হয়েছে। এর ডিজিটাল ওয়েলবিয়িং অ্যাপ্লিকেশন মানুষকে তার ডিজিটাল অভ্যাস শনাক্ত ও সমৃদ্ধ করতে সাহায্য করে। গ্যালাক্সি ব্যবহারকারীদের অভিজ্ঞতার উন্নয়নে ধারাবাহিক চেষ্টা চালিয়ে যাচ্ছে স্যামসাং এবং এরই ধারাবাহিকতায় নতুন ডিভাইস উন্মোচনের সাথে সাথে ওয়ান ইউআইয়ে আরো অনেক আপডেট আসবে।

নিউজ রিলিজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ