ঢাকাসোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়ার এসএমইসিতে ইন্টার্নশিপ ও জব পাবে চুয়েটের শিক্ষার্থীরা

admin
নভেম্বর ৮, ২০২০ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে প্রতিনিধি দলসহ সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময় করেছেন অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক উন্নয়ন পরামর্শক সংস্থা ‘এসএমইসি’ এর নির্বাহী পরিচালক সৈয়দ আহমেদ।

রোববার (৮ নভেম্বর) দুপুর সাড়ে বারোটার দিকে ভিসির কার্যালয়ে এ সাক্ষাৎ ও মত বিনিময় হয়।

মত বিনিময়কালে ‘এসএমইসি’ এর প্রতিনিধি দল চুয়েটের সাথে পারস্পারিক সহযোগিতা চুক্তির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এ চুক্তির আওতায় চুয়েটের শিক্ষার্থী ও গ্র্যাজুয়েটরা ইন্টার্নশিপের পাশাপাশি প্রজেক্ট ভিত্তিক কর্মসংস্থানেরও সুযোগ পাবেন। এ ছাড়াও বিভিন্ন পুরকৌশল সংক্রান্ত সমস্যা সমাধানে দুটি প্রতিষ্ঠান একসাথে গবেষণা পরিচালনার সুযোগ পাবে।

এ সময় বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. রওশন মমতাজ, চুয়েটের পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলম, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম এবং ‘সেন্টার ফর রিভার, হারবার অ্যান্ড ল্যান্ডস্লাইড রিসার্চ’ এর চেয়ারম্যান অধ্যাপক ড. আয়শা আখতার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এসএমইসি হচ্ছে আন্তর্জাতিক পরিমন্ডলে বৈশ্বিক প্রকৌশল, পরিচালনা, উন্নয়ন পরামর্শক ও উদ্ভাবনী সমাধান সরবরাহ প্রদানকারী একটি অস্ট্রেলিয়ান সংস্থা।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box