মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন

অষ্টম শ্রেণি পাশ ঢামেক হাসপাতালের ওয়ার্ড বয় যখন এফসিপিএস ডিগ্রীধারী বিশেষজ্ঞ ডাক্তার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৮৬ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির আকবরশাহ্ থানা এলাকা থেকে একজন ভুয়া চিকিৎসককে গ্রেফতার ও চিকিৎসা সংশ্লিষ্ট আলামত উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুর সোয়া একটার দিকে আকবরশাহ থানার কর্নেল জোন্স রোডের হাজী ইব্রাহিম মেনসনের কাট্টলি মেডিকেল হল হতে ওই ভুয়া চিকিৎসককে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) আকবর শাহ থানা পুলিশ।

গ্রেফতারকৃত মো. খোরশেদ আলম (৪২) চট্টগ্রাম সিটির পাহাড়তলীর সরাইপাড়ার অধিবাসী। তিনি হাটহাজারী থানার আব্দুর রহিমের পুত্র।

সিএমপির জন সংযোগ শাখা জানায়, গ্রেফতারকৃত ব্যক্তি নিজেকে ডাক্তার মুহাম্মদ খোরশেদ আলম এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (মেডিসিন), এমডি (নিউলজী), ডিগ্রীধারী এবং নিউরোমেডিসিন, স্নায়ুরোগ, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ পরিচয় দিয়ে কাট্টলি মেডিকেল হল ফার্মেসীতে চিকিৎসা করে আসছে। কিন্তু জিজ্ঞাসাবাদে সে তার প্রকৃত পরিচয় সাপেক্ষে কোন ডকুমেন্ট দেখাতে পারে নি।

পরবর্তী জিজ্ঞাসাবাদে সে আরো স্বীকার করে, সে প্রকৃতপক্ষে অষ্টম শ্রেণি পাশ এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে কাজ করত।

ঘটনার সংশ্লিষ্ট আলামত হিসেবে ডাক্তারী সরঞ্জামসহ, নাম ফলক, ভিজিটিং কার্ড, সীলমোহর ও উপস্থাপিত কাগজপত্র জব্দ করেছে পুলিশ।

মুহাম্মদ খোরশেদ আলম এর আগে ২০১৭ সালে মাগুরায় ভুয়া চিকিৎসক হিসেবে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক এক বছরের কারাদন্ড প্রাপ্ত হয় এবং একইভাবে ২০১৩ সালে কুমিল্লায় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ছয় মাসের দন্ডপ্রাপ্ত হয় বলে জানা যায়।

তার বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি ও ছদ্মবেশ ধারণের অপরাধে মামলা রুজু প্রক্রিয়াধীন বলে জানিয়েছে সিএমপির জন সংযোগ শাখা।

Share This Post

আরও পড়ুন