ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

অভিভাবকদের নিয়ে ডিপিএস এসটিএস স্কুলের রান্না বিষয়ক কর্মশালা

পরম বাংলাদেশ
মার্চ ১০, ২০২১ ৮:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা: শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য সম্প্রতি এক রান্না বিষয়ক কর্মশালা আয়োজন করেছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। এ কর্মশালায় অভিজ্ঞ ইতালীয় শেফ ভ্যাল্টার বেল্লির কাছ থেকে শেখার এবং তার সাথে আলোচনার সুযোগ পান অভিভাবকরা।

‘স্লাইস অ্যান্ড ডাইস’ শীর্ষক ব্যতিক্রমী এ অনলাইন ওয়েবিনারে ডিপিএস এসটিএসের অভিভাবকরা যোগদান করে লা মেরিডিয়ান ঢাকার শেফের কাছ থেকে শিখে নেন রন্ধন শিল্পের বিভিন্ন কলাকৌশল।

আগে থেকে নিবন্ধনের মাধ্যমে অভিভাবকেরা এ কর্মশালায় অংশ নেন। পুরো অনলাইন কর্মশালা জুড়ে শেফ ভ্যাল্টার বেল্লির স্বতঃস্ফূর্ত উপস্থিতি অভিভাবকদের মাঝে ইতিবাচক আবহ সৃষ্টি করে। যে সব অভিভাবক নতুন কোন কিছু রান্না নিয়ে উৎসাহী ছিলেন না, এ কর্মশালা তাদেরকেও রান্নার ক্লান্তির মাঝে আনন্দ খুঁজে নিতে সহায়তা করেছে। ভ্যাল্টার বেল্লিও এ আয়োজনের যথেষ্ট প্রশংসা করেন এবং এমন একটি কর্মশালা আয়জনের জন্য ডিপিএস এসটিএসকে ধন্যবাদ জানান।

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘শিল্প হিসেবে রান্নাকে প্রায়ই অবহেলা করা হয় এবং বেশির ভাগ ক্ষেত্রে আমাদের নিত্য নৈমিত্তিক জীবনের একঘেঁয়ে কাজের অংশ হিসেবে দেখা হয়। মহামারির এ প্রতিকূল সময়ের মাঝে ডিপিএস এসটিএস শিক্ষার্থীদের অভিভাবকদের জন্য নতুন কিছু করার সিদ্ধান্ত নিয়েছিল। ভ্যাল্টার বেল্লির মত একজন অমায়িক মানুষ অত্যন্ত আগ্রহ সহকারে রান্না বিষয়ক কর্মশালাটি পরিচালনা করেন এবং অনেক অভিভাবককে বহুদিন পর নতুন উদ্যমে নতুন কিছু রান্না করার জন্য উৎসাহিত করেন।’

প্রেস বার্তা

Facebook Comments Box