ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

অব্যবস্থাপনা ও অনিয়মের মাশুল দিলো চট্টগ্রামের পিপলস হাসপাতাল

পরম বাংলাদেশ প্রতিবেদন
নভেম্বর ২১, ২০২০ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: প্রতিশ্রুত সেবা না দেওয়া, মূল্য তালিকার সাথে চূড়ান্ত বিলের অসামঞ্জস্যতাসহ অন্যান্য অনিয়ম ও অব্যবস্থাপনার মাশুল দিলো চট্টগ্রামের পিপলস হাসপাতাল।

রোগী ভর্তি নিয়ে গলাকাটা বিল আদায়, রোগীদের সাথে দুর্ব্যবহার, চিকিৎসার নামে রোগীদের ভোগান্তি, হাসপাতালে আইসিইউ ও ব্লাড ব্যাংক না থাকায় চট্টগ্রাম নগরীর চকবাজার সংলগ্ন বেসরকারী পিপলস হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২১ নভেম্বর) বিকাল সাড়ে পাঁচটায় এ অভিযান শুরু হয়।

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির ও চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির উপস্থিতিতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।

হাসান শাহরিয়ার কবির বলেন, ‘বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বেসরকারী পিপলস হাসপাতালে অভিযান চালানো হয়। গত ১৭ নভেম্বর এক গর্ভবর্তী মহিলা পিপলস হাসপাতালে ভর্তি ছিল। তারা তাদের প্রতিশ্রুত সেবা না দিয়ে তাকে অন্য হাসপাতালে পাঠিয়ে দেয় এবং তার বিল করে এক লাখ ৩৫ হাজার টাকা। অভিযানে এসে দেখা গেছে, তারা মূল্য তালিকার সাথে সামঞ্জস্যতা না রেখে রোগীদের বিল করছে। এমনকি এটি একটি হাসপাতাল হওয়ার সত্বেও তাদের কাছে কোনো আইসিইউ ও ব্লাড ব্যাংক নেই। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

নির্বাহী ম্যাজিস্ট্রে আলী হাসান বলেন, ‘প্রতিশ্রুত সেবা না দেওয়া, মূল্য তালিকার সাথে চূড়ান্ত বিলের অসামঞ্জস্য এবং অন্যান্য অব্যবস্থাপনার কারণে পিপলস হাসপাতাল চট্টগ্রামকে এক লাখ টাকা জরিমানা করা হয়।’

Facebook Comments Box