শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

অপো সকলের জন্যে সর্বত্র ফ্ল্যাশ চার্জিং সুবিধা আনতে গ্লোবাল পার্টনারশিপের ঘোষণা

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ২৪৮ Time View

সাংহাই: স্মার্ট ডিভাইস সংস্থা অপো ফ্ল্যাশ চার্জিং প্রকল্প চালু করে মোবাইল চার্জিং প্রযুক্তিতে একটি নতুন যুগের সূচনা করেছে ‘দ্য ফ্ল্যাশ ইনিশিয়েটিভ।’ ভোকফ্ল্যাশ চার্জের অগ্রণী ভূমিকা পালনকারী অপো এর ভিত্তিতে গ্রাহকদের জীবনের প্রতিটি ক্ষেত্রে দ্রুত চার্জিং সুবিধা আনতে সহায়তা করার জন্য অপোর প্রযুক্তিকে স্বপ্নদর্শী সংস্থাগুলি লাইসেন্স প্রদান করবে।

নতুন পার্টনারশিপের মধ্যে থাকবে এঙ্কার, এফএডাব্লিউ- ভক্সওয়াগেন এবং এনএক্সপি সেমিকন্ডাক্টার- অটোমোবাইল, পোর্টেবল চার্জিং এবং চিপ তৈরি খাতে শীর্ষ স্থানীয় সংস্থা। এদের মধ্যে গ্রাহকরা যেই তিনটি স্থানে ডিভাইসগুলি চার্জ দিয়ে থাকে তাদের পণ্যগুলো সেই সব স্থানেই পৌঁছে যাবে – যেমন, গ্রাহকদের বাড়ি-ঘর, গাড়ি এবং পাব্লিক প্লেস। প্রতিটি পার্টনার অপোর নিজস্ব পদ্ধতিতে তৈরিকৃত টেকনোলজিকাল ডিজাইন নিয়ে কাজ করবে, যা বিশ্বব্যাপী ২ হাজার ৯৫০ এরও বেশি ফ্ল্যাশ চার্জিং পেটেন্টের জন্য আবেদন করেছে এবং ইতিমধ্যে ১ হাজার ৪০০ এরও বেশি গ্রহণ হয়েছে।

ফ্ল্যাশ ইনিশিয়েটিভটি তার গ্রাউন্ডব্রেকিং আইপি দ্বারা গ্রাহকের ফোনকে প্রচলিত চার্জার ছাড়াও বাড়ির ভেতর, গাড়িতে, পাবলিক স্পেসে এবং অন্যান্য বিভিন্ন প্রযুক্তির পরিষেবাকে প্রসারিত করে গ্রাহকদের জীবনকে যতটা সম্ভব সহজ করার প্রতিশ্রুতি থেকেই এই উদ্দ্যেগটি নেওয়া হয়েছে।

ভোকফ্ল্যাশ চার্জিংয়ের ব্যবহারিতা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, সাংহাই (এমডাব্লইউসিএস), বুথ নম্বর এন২-ই৪০ এ দেখা যাবে।

অপোর ইন্টেলেকচুয়াল প্রোপার্টির সিনিয়র ডিরেক্টর অ্যাডলার ফেং বলেছেন, ‘ফ্ল্যাশ ইনিশিয়েটিভ মানব-কেন্দ্রিক প্রযুক্তিতে অপোর বিশ্বাসকে প্রতিফলিত করে যা মানুষের দৈনন্দিন জীবনে তৈরি করেছে নতুনত্ব। এর জন্যে আমাদের নতুন পার্টনারদের কাছে আমরা কৃতজ্ঞ। কারণ তাদের সাহায্যে আমরা আমাদের নিজস্ব প্রযুক্তিগুলোকে আগের চেয়ে বেশি লোকের কাছে পৌঁছতে পারছি। এ প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকরা স্বাধীনভাবে নিজেদের ডিভাইসগুলো যেভাবে ইচ্ছা ব্যবহার করতে পারবেন বিশ্বের যেকোনো প্রান্তে, যে কোনো অবস্থাতেই।’

এঙ্কার ইনোভেশনস চীনের ব্র্যান্ড ডিরেক্টর সিন্থিয়া টান বলেন,’আমাদের গ্রাহকরা সর্বদাই সর্বোচ্চ অগ্রাধিক পেয়ে থাকেন এবং এটি অপোর মানব-কেদ্রিক চিন্তাধারার সাথে পুরোই মিলে যায়। প্রথম দিন থেকেই আমরা আমাদের বিভিন্ন রকম উদ্ভাবন পদ্ধতির মাধ্যমে মানুষের কাছে সেরা চার্জিং পদ্ধতি এনে দিতে চেয়েছিলাম। অপোর সাথে কাজ করার মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের নতুন ফ্ল্যাশ চার্জিংয়ের অভিজ্ঞতা দেওয়ার আশা করছি।’

এনএক্সপি সেমিকন্ডাক্টরসের স্মার্ট পাওয়ার এবং আইওটি সলিউশনের প্রোডাক্ট ম্যানেজার উইল ওয়াং বলেন, ‘আমরা একটি স্মার্ট ওয়ার্ল্ড তৈরির জন্য কাজ করছি এবং দ্রুত চার্জিং পদ্ধতি এর একটি গুরুত্বপূর্ণ অংশ। যদি আমরা আধুনিক প্রযুক্তির মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান উন্নত করতে চাই, তবে আমাদের তাদের প্রতিদিনের কর্মপদ্ধতিকে আরো সহজ এবং সুবিধাজনক করে তোলা দরকার। অপোর ভোকফ্ল্যাশ চার্জিং পদ্ধতি ঠিক সেই কাজটিই করে চলেছে।’

টেকনলজি সার্টিফিকেশন ল্যাবরেটরি (চায়না টেলিকমিউনিকেশন এন্ড টেকনলজি ল্যাবরেটরি) ভোকফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সাহায্যে তৈরি যে কোনো প্রোডাক্টকে টেস্ট করে এর কার্যকারিতা প্রমাণিত করবে। চায়নার অন্যতম বৃহত্তম টেকনলজি পরীক্ষামূলক ল্যাবরেটরি, সিটিটিএল দ্রুত চার্জিং প্রযুক্তির সুরক্ষার মান নিশ্চিত করে ইতিমধ্যে অপোকে তার ভোকফ্ল্যাশ চার্জের জন্য ফাইভ স্টার রেটিং দিয়েছে। অপো সিটিটিএলের সাথে একটি প্রযুক্তি নির্ভর পেপার তৈরি করতেও কাজ করেছে, যা ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির বিশেষ করে ডিভাইস এবং গ্রাহকদের সুরক্ষা সম্পর্কে মূল্যবান তথ্য দান করে থাকে। এমডাব্লিউসি সাংহাইয়ের পরেই এটি প্রকাশিত হবে।

চার্জিংয়ের অগ্রযাত্রা: ২০১৪ সালে অপোর ভোকপ্রযুক্তি চালু হয় এবং ভোকবৈশিষ্ট্যপূর্ণ তিরিশের অধিক স্মার্টফোন মডেল বিশ্বজুড়ে ১৭৫ মিলিয়নেরও বেশি গ্রাহককে অতি-দ্রুত চার্জিংয়ের অভিজ্ঞতা সরবরাহ করেছে।
অপোর সর্বশেষ ফ্ল্যাশ চার্জিং প্রোডাক্টগুলো ইতিমধ্যেই দ্রুত চার্জিং পদ্ধতিকে আরো সুবিধাজনক করে তুলেছে। এ ক্ষুদ্র ৫০ ওয়াটের মিনি সুপার ভোকচার্জারটি স্মার্টফোন, ট্যাবলেট এবং এমনকি ল্যাপটপ ও চার্জ করতে পারে – এবং এটি কেবল ১০.০৫ মিমি পুরু এবং ৮২.২ মিমি লম্বা হওয়ায়, সহজেই যে কারো পকেটে জায়গা করে নিতে পারে। এ দিকে, ৬৫ ওয়াটের এয়ার ভোকওয়্যারলেস চার্জার তিরিশ মিনিটের মধ্যে চার হাজার এমএএইচ ফোনের ব্যাটারিকে চার্জ করতে পারে। অপর দিকে, ১২৫ ডাব্লিউ ফ্ল্যাশ চার্জারটি কেবল ২০ মিনিটের মধ্যে একই কাজ করতে পারে। প্রতিটি প্রোডাক্ট ডুয়াল-সেল কাঠামোযুক্ত কম ভোল্টেজ চার্জিং ব্যবহার করে। এছাড়াও, একাধিক চার্জ পাম্প এবং তাপমাত্রা সেন্সর স্বয়ংক্রিয়ভাবে ভোল্টেজ নিয়ন্ত্রণ করে এবং তাপকে ছড়িয়ে দিতে পারে।

নতুন ফ্ল্যাশ চার্জিং পার্টনার: অপোর নতুন পার্টনারদের সম্মিলিত উদ্দেশ্য হল আরো বেশি করে দ্রুত চার্জিংয়ের দ্বার উন্মোচন করা এবং ভোক্তাদের এমন প্রযুক্তি দিয়ে সমৃদ্ধশালী করা, যা তাদের জীবনযাত্রার মানকে আরো সুবিধাজনক করে তোলে।

এঙ্কার- এঙ্কার বিশ্বের অন্যতম প্রধান ইলেকট্রনিক ব্র্যান্ড, যা পাওয়ার ব্যাংক থেকে চার্জার এবং ভ্যাকুয়াম ক্লিনার থেকে হেডফোন উদ্ভাবনের মত নানাবিধ সৃজনশীল বৈশিষ্টের প্রোডাক্ট উদ্ভাবন করে থাকে। অপোর সাথে কাজ করে এঙ্কার আরও কয়েক মিলিয়ন লোকের কাছে ফ্ল্যাশ চার্জিং আনতে সহায়তা করবে।
এফএডাব্লিউ- ভক্সওয়াগেন- এফএডাব্লিউ গ্রুপ এবং ভক্সওয়াগেন গ্রুপের যৌথ উদ্যোগের মাধ্যমে, চীনে তৈরি ভক্সওয়াগেন গাড়িগুলোর চালক এবং যাত্রীদের সুবিধার্থে দ্রুত চার্জিংকে অন্তর্ভুক্ত করতে অপোর চার্জিং আইপি ব্যবহার করবে।

এনএক্সপি সেমিকন্ডাক্টরস-চিপ প্রস্তুতকারক এনএক্সপি সেমিকন্ডাক্টরস স্মার্ট শহর থেকে শুরু করে শিল্প, অটোমোটিভ, মোবাইল এবং বাড়ির জন্য বিভিন্ন প্রজাতির স্মার্ট ও যৌথ সমাধান নিয়ে এসেছে। দীর্ঘদিন অপোর সাথে কাজ করে এনএক্সপি তার প্রিন্টেড সার্কিট বোর্ড অ্যাসেমব্লিতে ভোকফ্ল্যাশ চার্জিংকে পরিচালিত করার জন্য বেশ কয়েকটি পেটেন্ট বাস্তবায়ন করবে, যার অর্থ দাঁড়ায় ফ্ল্যাশ চার্জিং আরো সহজেই আরো বেশি অটোমোটিভ অ্যাপ্লিকেশন, পাবলিক স্পেস এবং শিল্পক্ষেত্রে সংযুক্ত হতে পারবে।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন