বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১১:০৪ অপরাহ্ন

অপহরণ নাটক: চোরাইকৃত ইজিবাইক ও নাট্যকার গিয়াস উদ্দিসহ চার অভিনেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক / ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: অপহরণের নাটক সাজিয়ে ইজিবাইক চুরির ঘটনায় চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকা থেকে চোরাইকৃত ইজিবাইক উদ্ধার ও নাটকের গুরু গিয়াস উদ্দিনসহ চার কলাকৌশলীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত দশটা ২০ মিনিটের দিকে নাজির পাড়ার ডিনাইন রোড থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন চট্টগ্রামের সীতাকুন্ডের খাদেম পাড়ার মো. নুর আলমের পুত্র ইজিবাইক চালক মো. গিয়াস উদ্দিন (২৮), সুনামগঞ্জ সদরের কাচাষোলঘরের আব্দুস সোবহান মাস্টারের পুত্র (বর্তমানে চট্টগ্রাম নগরে ভাসমান) মঈনুল ইসলাম (২৬), বরগুনার পাথরঘাটার আমড়াতলার মৃত আলতাফের পুত্র (বর্তমানে হাটহাজারীর খন্দকিয়া বাজার) মো. আনোয়ার হোসেন (৪৫) এবং নোয়াখালী হাতিয়া ছপাটিয়ার নবীউল হকের পুত্র (বর্তমানে বায়েজিদ বোস্তামীর বালুছড়া) মো. বাবুল উদ্দিন (৪২)।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা পরস্পর যোগসাজসে ইজিবাইক চুরির কথা স্বীকার করে।

ঘটনার শুরু যেভাবে: গত ২২ নভেম্বর মো. পতেঙ্গার জনৈক মাহবুব আলম (৩৪) র‌্যাব-৭ এ লিখিত অভিযোগ করেন যে, তার ক্রয়কৃত ইজিবাইক (ব্যাটারী চালিত) গাড়িটি দীর্ঘ দিন ধরে মো. গিয়াস উদ্দিন ভাড়ায় চালাচ্ছে। ২১ নভেম্বর ভোর পাঁচটার দিকে ইজিবাইকটি নিয়ে যায় গিয়াস উদ্দিন, যেটি নিয়মানুযায়ী ওই দিন রাত নয়টার মধ্যে গ্যারেজে ফেরত দেওয়ার কথা। গাড়িটি ফেরত না দেওয়ায় চালক গিয়াস উদ্দিনকে ফোন করলে সেটি বন্ধ পান মাহবুব। পর দিন চালক গিয়াস উদ্দিনের নম্বর থেকে অজ্ঞাতনামা ব্যক্তি মাহবুব আলমের মোবাইলে ফোন করে ইজিবাইকটির বিনিময়ে এক লাখ টাকা চাঁদা দাবি।

এর পর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৭ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এক পর্যায়ে গোপন খবর এবং তথ্য প্রযুক্তির সহায়তায় চট্টগ্রাম নগরীর পতেঙ্গার নাজিরপাড়া এলাকার ডিনাইন রোডে ইজিবাইক চোররা অবস্থান করছে জানতে পেরে অভিযান শুরু করে র‌্যাব।

র‍্যাবের অভিযানে আসামিরা আটক হলে প্রকৃত ঘটনা উদঘাটিত হয়।

র‍্যাব ৭ এর মিডিয়া কর্মকর্তা মো. মাহমুদুল হাসান মামুন জানান, আসামি গিয়াস উদ্দিন নিজেকে অপহরণের শিকার বলে তার মুক্তির জন্য স্ত্রীর কাছেও টাকা চায়, যা ছিল সাজানো ঘটনা। এর মাধ্যমে সে ইজিবাইক চুরির ঘটনা ধামাচাপা দিতে চেয়েছিল।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল পতেঙ্গা থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ