মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:১১ অপরাহ্ন

অধ্যাপক মঈনুদ্দীন আহমদের মৃত্যুতে সাদার্ন ইউনিভার্সিটির শোক

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৫১ Time View
মঈনুদ্দীন আহমদ খান

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির প্রথম উপাচার্য, কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডিন এবং ইসলামিক শিক্ষা বিভাগের প্রধা, ইসলামী ইতিহাস ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মঈনুদ্দীন আহমদ খান আর নেই। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার (২৮ মার্চ) সকাল নয়টায় নিজ বাস ভবনে তিনি মৃত্যুবরণ করেন। ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক গুণী এ শিক্ষক ও ইসলামী চিন্তাবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

এক শোকবার্তায় সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোহাম্মদ মোজাম্মেল হক, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও কর্মকতার্বৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তারা বলেন, ‌তার মৃত্যুতে বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল এবং আমরা হারালাম একজন অভিভাবক, পথ প্রদর্শক, জ্ঞান প্রদীপ ও বিশিষ্ট ব্যক্তি। সাদার্ন ইউনিভার্সিটির অগ্রযাত্রায় মহান এ শিক্ষকের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। এমন একটি উজ্জ্বল নক্ষত্রকে হারিয়ে পুরো সাদার্ন পরিবার শোকাহত।’

রোববার (২৮ মার্চ) বাদ যোহর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন