শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন

অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া ও সিটির বাইরে যাত্রী পরিবহনের দায়ে জরিমানা

নিজস্ব প্রতিবেদক / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৭ এপ্রিল, ২০২১

চট্টগ্রাম: গণ পরিবহনে সরকারি নির্দেশনা উপেক্ষা করায় ছয়জন ড্রাইভারকে অর্থদন্ড করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্ক না পরার দায়ে দশজন যাত্রীকেও অর্থদন্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সকাল ১১টটা থেকে দুপুর দুইটা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে জিইসি মোড়, মুরাদপুর ও শাহ আমানত শাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এতে অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় ও সিটি কর্পোরেশনের বাইরে যাত্রী পরিবহনের দায়ে পাঁচ বাস ড্রাইভার ও এক মিনি বাস চালককে সাড়ে আট হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘আজকে থেকে মহানগর এলাকায় গণ পরিবহন চলাচল করার কথা থাকলেও সরজমিনে দেখা যায়, কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে মহানগরীর বাইরে বিভিন্ন জেলা-উপজেলায় যাত্রী পরিবহন করছে এবং গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে। যার ফলে পাঁচ বাস চালক ও এক মিনি বাস চালককে অর্থদন্ড করা হয়।

তিনি আরো বলেন, ‘মহানগরীতে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা যায় এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। যার ফলে কয়েকজন বাস চালকে অর্থদণ্ড করা হয় এবং সতর্ক করা হয়, যাতে ভবিষ্যতে সরকারি বিধি-নিষেধ প্রতিপালন করে। পাশাপাশি মাস্ক না পরার কারণে দশজন যাত্রীকে অর্থদণ্ড করা হয়।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ